বুধবার, মে ১, ২০২৪
spot_img

ওবায়দুল কাদের সাহেব বেশি অবান্তর কথা বলেন: রিজভী

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বেশি অবান্তর কথা বলেন বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আজ বুধবার এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি। দলটির সাবেক সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলীর নিখোঁজ হওয়ার ১২ বছর পূরণ হওয়ার দিনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

তিনি বলেন, ওবায়দুল কাদের বিএনপির ৬০ লাখ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা হওয়ার যে তালিকা চেয়েছেন, তা সরকারের কাছেই আছে। তিনি আরও বলেন, বিনা ভোটের সরকার অসংখ্য মানুষকে গুম, খুন ও অপহরণ করেছে। জাতিসংঘ গুমের একটি তালিকা দিয়েছিল। সরকার এর কোনো জবাব দিতে পারেনি।

রিজভী বলেন, গণমাধ্যমে দেখেছি, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব বিএনপির কাছে তালিকা চেয়ে তারস্বরে চিৎকার করছেন। ওবায়দুল কাদের সাহেব কিসের তালিকা চাইছেন? এর আগেও তো তালিকা দেওয়া হয়েছিল। তিনি বলেন, তালিকা তো আপনাদের (সরকার) কাছেই রয়েছে। আইন, আদালত, থানা-পুলিশ তো আপনাদের কবজায়।

বিএনপির এ শীর্ষ নেতা বলেন, সরকারই ইলিয়াস আলীকে গুম করেছে। সরকারের বিরুদ্ধে আপসহীন সংগ্রাম, টিপাইমুখ বাঁধ এবং সীমান্ত আগ্রাসনের প্রতিবাদে সিলেট অঞ্চলে গড়ে ওঠা গণ–আন্দোলনে নেতৃত্ব দেওয়ায় ইলিয়াস আলী রাষ্ট্রযন্ত্র ও দেশি–বিদেশি অপশক্তির গাত্রদাহের প্রধান কারণ ছিলেন।

সংবাদ সম্মেলনে ‘মিথ্যা মামলায় অন্যায়ভাবে’ সাজাপ্রাপ্ত বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ–স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক আবদুল কাদির ভূঁইয়া জুয়েলের জামিন না হওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করেন রিজভী।

- Advertisement -spot_img

রাজনীতি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আবেদন করতে ব্যানারে ক্লিক করুন...spot_img

সর্বশেষ সব খবর