বুধবার, জুলাই ২৪, ২০২৪
spot_img

স্কুল-মাদরাসা বন্ধে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল করবে শিক্ষা মন্ত্রণালয়

চলমান তাপপ্রবাহে আগামী বৃহস্পতিবার (২ মে) পর্যন্ত প্রাথমিক, মাধ্যমিক স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান বন্ধে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

সোমবার (২৯ এপ্রিল) রাজধানীর আগারগাঁওয়ে বিজ্ঞান কমপ্লেক্সে এক অনুষ্ঠান শেষে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান। বলেছেন, আদালতের নির্দেশনা হাতে এলে এ নিয়ে ব্যবস্থা নেয়া হবে।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়ার চাহিদা বাঞ্ছনীয় নয়। সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধে এক ধরনের মানসিকতা তৈরি হচ্ছে। শিক্ষার্থীরা মাঠে থাকলে আরও বিপজ্জনক। তারা স্কুলে থাকলে নিরাপদ। সবকিছুতেই কেন শিক্ষা মন্ত্রণালয়ের ওপর আদালতের নিদের্শনা নিয়ে আসতে হয়। সাংবিধানিকভাবে যার যা দায়িত্ব দেয়া হয়েছে, তা পালন করাই বাঞ্ছনীয়। সংবিধান অনুযায়ী শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের এখতিয়ার শুধু শিক্ষা মন্ত্রণালয়ের বলেও উল্লেখ করেন তিনি।

মহিবুল হাসান চৌধুরী নওফেলের মতে তাপমাত্রা যেখানে কম, সেখানে স্কুল বন্ধ রাখার কোনো যুক্তি নেই। যেসব শিক্ষার্থীর অসুস্থতার কথা বলা হচ্ছে, তারা আদৌ শিক্ষাপ্রতিষ্ঠানে অসুস্থ হয়েছে কি না এ নিয়েও প্রশ্ন তোলেন তিনি।

শিক্ষামন্ত্রী আরও বলেন, যেসব জেলায় তাপমাত্রা ঊর্ধ্বমুখী, সেখানে স্কুল বন্ধ থাকতে পারে। তাপমাত্রা ৩৮, ৪০-এ না হলে সেখানে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখা যায়।

- Advertisement -spot_img

রাজনীতি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আবেদন করতে ব্যানারে ক্লিক করুন...spot_img

সর্বশেষ সব খবর