শুক্রবার, মে ৩, ২০২৪
spot_img

ইবির আল-হাদীস বিভাগের নতুন চেয়ারম্যান অধ্যাপক ড. আকতার হোসেন

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ধর্মতত্ত্ব অনুষদের অন্তর্ভুক্ত আল-হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন বিভাগের অধ্যাপক ড. মো: আকতার হোসেন।

শনিবার (২০ এপ্রিল) বেলা সাড়ে এগারোটার দিকে বিভাগের শিক্ষক এবং শিক্ষার্থীদের উপস্থিতিতে তিনি এ দায়িত্ব গ্রহণ করেন।

এর আগে ০৩ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক অফিস আদেশে এই দায়িত্ব প্রদান করা হয়। এতে আগামী তিন বছরের জন্য এই দায়িত্ব প্রদান করা হয়।

এতে বলা হয়, আল-হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি হিসেবে নিয়োগপ্রাপ্ত অধ্যাপক ড. আ.ন.ম ইকবাল হোসাইন-এর শারীরিক জঠিলতার জন্য ০৬ (ছয়) মাস মেডিক্যাল গ্রাউন্ডে অর্জিত ছুটি মঞ্জুর হওয়ায় তাঁকে সভাপতির দায়িত্ব হতে অব্যাহতি দিয়ে উক্ত বিভাগের পরবর্তী সিনিয়র শিক্ষক অধ্যাপক ড. মো: আকতার হোসেন-কে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ১ম সংবিধির সংশোধিত ১০ (১) ধারা মোতাবেক ২০ এপ্রিল থেকে পরবর্তী ০৩ (তিন) বছরের জন্য আল-হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি হিসেবে নিয়োগ করা হলো। এ অতিরিক্ত দায়িত্ব পালনের জন্য তিনি বিধি মোতাবেক সুযোগ সুবিধা পাবেন।

দায়িত্ব গ্রহণকালে অধ্যাপক ড. মো: আকতার হোসেন বলেন, ডিপার্টমেন্টের নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেয়ে আমি আনন্দিত তবে এই দায়িত্ব পালনে খুব সচেতন থাকাটাও গুরুত্বপূর্ণ। আমি সকল বিশ্ববিদ্যালয়ের প্রশাসন, বিভাগের শিক্ষক এবং শিক্ষার্থীদের সর্বাত্মক সহযোগিতা কামনা করছি। ডিপার্টমেন্টে যেসব সংকট চোখে পড়বে তা আমি সাথে সাথে মিটানোর চেষ্টা করে যাবো। ডিপার্টমেন্টের ফান্ড সমৃদ্ধ করে ডিপার্টমেন্টকে আরো সমৃদ্ধ করে তুলবো ইনশাআল্লাহ।

এসএ

- Advertisement -spot_img

রাজনীতি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আবেদন করতে ব্যানারে ক্লিক করুন...spot_img

সর্বশেষ সব খবর