সোমবার, মে ৬, ২০২৪
spot_img

পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু উত্তলনকালে ৫ জনকে আটক করেছে নৌ পুলিশ

সিয়াম রহমান, ঈশ্বরদী (পাবনা): কুষ্টিয়া মিরপুর থানার পদ্মা নদী তীরবর্তী তালবাড়িয়া থেকে অবৈধভাবে বালু উত্তলনকালে ড্রেজার ও বাল্কহেড সহ ৫ জনকে আটক করেছে নৌ পুলিশ।

মঙ্গলবার ২৩ এপ্রিল রাত সোয়া ২ টায় লক্ষীকুন্ডা নৌ পুলিশ ফাঁড়ির সদস্যরা অবৈধভাবে বালু উত্তলনকারীদের আটক করেন।

আটককৃত বালু উত্তলনকারীরা হলো, কুষ্টিয়া জেলার মিরপুর থানার তালবাড়িয়া গ্রামের মৃত খয়বার মন্ডলের ছেলে ফারুক মাঝি (৫৫), সোহরাব মন্ডলের ছেলে সজিব (৪০) ইমান প্রামানিকের ছেলে আলতাফ (৩৫), মৃত বাক্কা প্রামানিকের ছেলে সাবদুল (৩৫), এবং ভেড়ামারা থানার মোসলেমপুর গ্রামের মৃত সালাম বিশ্বাসের ছেলে মামুন (২৫)।

লক্ষীকুন্ডা নৌ পুলিশ ফাঁড়ির এএসআই মোঃ ফরহাদ হোসেন বাদী হয়ে মিরপুর থানায় আটককৃতদের বিরুদ্ধে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫ (১) ধারা এবং পেনাল কোড ৪৩১/৩৪ ধারা মোতাবেক নিয়মিত মামলা দায়ের করেন।

মামলা সূত্রে জানা যায়, এসআই মোঃ জামাল মিয়া সঙ্গীয় ফোর্স এএসআই মোঃ ফরহাদ হোসেন, এএসআই মোঃ কাজী আঃ আলীম, পুলিশ সদস্য মোঃ আল আমিন, মোঃ শরীফ মিয়া, মেহেদী হাসান, মোঃ নাজিম উদ্দিনদের নিয়ে নিয়মিত টহল পরিচালনা করার সময় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারের তালবাড়িয়া এলাকায় অবৈধভাবে বালু উত্তলন করা হচ্ছে। তাৎক্ষনিক অভিযান পরিচালনা করে ৫ জনকে হাতেনাতে আটক করে।

এসময় বালু উত্তলনের কাজে ব্যবহৃত ১টি দুই ইঞ্জিন বিশিষ্ট ডিজেল চালিত পুরাতন ড্রেজার (বাংলা ড্রেজার), ইঞ্জিন সহ ড্রেজারটির মূল্য প্রায় ৩ লাখ টাকা, ১টি বালুবাহী বাল্কহেড যাহার গায়ে ভাই ব্রাদার্স এন্টারপ্রাইজ, বি-১৫ লেখা আছে। বাল্কহেডটির মূল্য প্রায় ৩০ লাখ টাকা এবং বাল্কহেডে উত্তোলনকৃত প্রায় ৬০০ ঘনফুট ভরাট বালু, যার মূল্য প্রায় ১২ শত টাকা জব্দ করা হয়।

লক্ষীকুন্ডা নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ ইমদাদুল হক এই তথ্য নিশ্চিত করে বলেন, পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু উত্তলনকালে ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মিরপুর থানায় নিয়মিত মামলা দায়ের করে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

- Advertisement -spot_img

রাজনীতি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আবেদন করতে ব্যানারে ক্লিক করুন...spot_img

সর্বশেষ সব খবর