বুধবার, জুলাই ২৪, ২০২৪
spot_img

র‍্যাবে কর্মরত দুই সেনা কর্মকর্তাকে জাতিসংঘ শান্তি মিশনের আগমুহূর্তে প্রত্যাহার

এলিট ফোর্স র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‍্যাবে কাজ করেছেন বা করছেন এমন অন্তত দুজন সেনা কর্মকর্তার নাম সম্প্রতি জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে যাবার ঠিক আগ মুহূর্তে তালিকা থেকে বাদ পড়েছে। নিরাপত্তা বাহিনীতে কাজ করছেন বা করতেন এমন চারটি সূত্র তথ্যটি নিশ্চিত করেছেন।

দায়িত্বশীল সূত্রগুলো জানায়, ওই সেনা কর্মকর্তাদের শান্তিরক্ষা মিশনে পাঠানোর জন্যে নিজ নিজ ইউনিট থেকে প্রত্যাহার করা হয়েছিল, কিন্তু পরবর্তীতে মিশনে না পাঠিয়ে তাদের আবার নিজ নিজ ইউনিটেই ফেরত পাঠানো হয়েছে। তাদের একজন হলেন লেফটেন্যান্ট কর্নেল মশিউর রহমান জুয়েল। তিনি র‍্যাব-৭ অধিনায়ক এবং র‍্যাবের গোয়েন্দা প্রধান হিসেবে কাজ করেছেন। ৪৫ লংকোর্সের কর্মকর্তা মশিউর রহমান সেনাবাহিনীতে ফেরত গেছেন বেশ কিছুদিন আগে। সর্বশেষ বগুড়া ক্যান্টনমেন্টে কর্মরত ছিলেন তিনি। অন্যজন হলেন, বর্তমান র‍্যাব ৭-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহবুবুল আলম।  তিনি মশিউর রহমানেরই কোর্সমেট। তবে ৪৬ বিএমএ লংকোর্সে তিনি কমিশন পান।

মশিউর রহমান জুয়েলের সঙ্গে ১৮ জুন যোগাযোগ করা হলেও তিনি কথা বলেননি। তবে মাহবুব আলম বলেন, ‘এটা রুটিন একটা প্রসেস। এটা সিনিয়রদের ডিসিশন।’

১৭ জুন আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আবু হায়দার মোহাম্মদ রাসেলুজ্জামানের কাছে এ বিষয়ে মন্তব্য চাওয়া হয়। কিন্তু সাতদিন পরও আইএসপিআরের পক্ষ থেকে কোন মন্তব্য পাওয়া যায়নি।

এদিকে, একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, তাদের দুজনকে মিশনে অংশগ্রহণের জন্য ক্লোজ করা হয়েছিল। তবে কী কারণে তাদের আবার নিজ নিজ ইউনিটে ফেরত পাঠানো হয়েছে, তার বিস্তারিত তিনি জানেন না। ‘কোন মিশনে পাঠানো হচ্ছিল বা পাঠানোর প্রস্তুতি নেওয়া হয়েছিল, আমি তার বিস্তারিত জানি না,’ বলেন তিনি।

এ বিষয়ে বাংলাদেশে জাতিসংঘ কার্যালয়ে যোগাযোগ করেও কোনো তথ্য পাওয়া যায়নি। 

- Advertisement -spot_img

রাজনীতি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আবেদন করতে ব্যানারে ক্লিক করুন...spot_img

সর্বশেষ সব খবর