শনিবার, মে ৪, ২০২৪
spot_img

জেলা প্রশাসকের উদ্যোগে সুপেয় পানি ও স্বাস্থ্যসেবা বুথ স্থাপন

সাদ্দাম উদ্দিন রাজ, নরসিংদী: জেলা প্রশাসকের উদ্যোগে সুপেয় পানি ও স্বাস্থ্যসেবা বুথ স্থাপন নরসিংদী জেলা সারাদেশে চলমান তীব্র তাপদাহে ও দুর্বিষহ গরমে মানুষ হাঁপিয়ে উঠছে। প্রকৃতির এমন আচরণে প্রান প্রায় ওষ্ঠাগত। গরমে অতিষ্ঠ সাধারণ জনগণের জন্য সুপেয় পানি ও স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে নরসিংদী জেলা প্রশাসন এক ব্যতিক্রম উদ্যোগ গ্রহণ করেছেন নরসিংদী জেলা প্রসাশন।

সাধারণ জনগণ ও পথচারীদের জন্য নিরাপদ সুপেয় পানি ও স্বাস্থ্যসেবা কার্যক্রম নিশ্চিত করতে স্থাপন করা হয় বুথ। বুধবার (২৪ এপ্রিল) জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম এ কার্যক্রমের উদ্বোধন করেন।

নরসিংদী সদর উপজেলার জেলখানা মোড়, আরশিনগর, রেলওয়ে স্টেশন, সাহেপ্রতাব বাসস্টেশন, পাঁচদোনা মোড়সহ মোট ৯টি পয়েন্টে এ সেবার ব্যবস্থা করা হয়। জেলা প্রশাসনের পাশাপাশি নরসিংদী পৌরসভা, স্বাস্থ্য বিভাগ ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর সেবামূলক এ কার্যক্রমে অংশ নেন।

এসময় জেলা প্রশাসক ড. বদিউল আলম সাংবাদিকদের বলেন, তীব্র দাবদাহে সাধারণ পথচারী, শ্রমিক, মজুর, রিক্সা-ভ্যান চালক থেকে শুরু করে যাদের কায়িক পরিশ্রম হয় তারা যেন এসব পয়েন্ট থেকে সুপেয় পানি পান করেন। আর অধিক পরিশ্রমী ও ঘর্মাক্ত পথচারীরা যেন বিনামূল্যে খাবার স্যালাইন খেতে পারে সে ব্যবস্থাও রয়েছে ‘সুপেয় পানি ও স্বাস্থ্যসেবা’ বুথে।

তিনি আরও বলেন এছাড়াও প্রতিটি বুথে একজন করে স্বাস্থ্যকর্মী থাকছেন হিটস্ট্রোক প্রতিরোধসহ ডিহাইড্রেশন সংক্রান্ত স্বাস্থ্য পরামর্শ প্রদানের জন্য। আগামী কাল থেকেই বাকি সকল উপজেলায় কয়েকটি করে ‘সুপেয় পানি ও স্বাস্থ্যসেবা বুথ’ স্থাপন করা হবে বলেও তিনি জানান। এসময় জেলা প্রশাসন, সদর উপজেলা, জনস্বাস্থ্য, স্বাস্থ্য বিভাগ ও নরসিংদী পৌরসভা সহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

- Advertisement -spot_img

রাজনীতি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আবেদন করতে ব্যানারে ক্লিক করুন...spot_img

সর্বশেষ সব খবর