সোমবার, মে ২০, ২০২৪
spot_img

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে সাইকেল ও উপবৃত্তি প্রদান করা হয়

জেলা প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ:বরেন্দ্র অঞ্চল খ্যাত চাঁপাইনবাবগঞ্জের নাচোলে ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিক্ষার্থীদের জীবনমান উন্নয়ন, বিদ্যালয়ে যাতায়াতের সুবিধা এবং শিক্ষার প্রতি আগ্রহ, ঝরে পড়াসহ বাল্যবিয়ে রোধে ১৬৭ টি বাইসাইকেল ও শিক্ষা উপবৃত্তি হিসেবে ৮ লাখ ৯ হাজার টাকা প্রদান করা হয়েছে।

নাচোল উপজেলা প্রশাসনের আয়োজনে শনিবার দুপুরে নাচোল উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন ৪ ইউনিয়নের ক্ষুদ্র নৃগোষ্ঠীর প্রত্যেক শিক্ষার্থীকে ১টি করে বাইসাইকেল ও শিক্ষা উপবৃত্তির টাকা প্রদান করেন।

এসময় জেলা প্রশাসক বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনার আলোকে ক্ষুদ্র-জাতিসত্বার মানুষের জীবনমান উন্নয়নে বিভিন্ন উদ্যোগ নেয়া হয়েছে, তিনি এসময় বাল্যবিয়ে মাদক রোধে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে ভুমিকা রাখার আহ্বান জানান।

নাচোল উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলুফা সরকারের সভাপতিত্বে বাইসাইকেলসহ উপবৃত্তি বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মোঃ ছাইদুল হাসান, স্থানীয় সরকার বিভাগ চাঁপাইনবাবগঞ্জের উপপরিচালক দেবেন্দ্রনাথ উরাঁও, সিভিল সার্জন ডা. এস এম মাহমুদুর রশিদ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক ছাদেকুল আরেফিন মাতিন, ব্র্যাক ইন্টারন্যাশনাল আফ্রিকার ডিরেক্টর প্রোগ্রামার মিস আন্না মিনজ।

হানিফ মেহমুদ/ আর আই এন

- Advertisement -spot_img

রাজনীতি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আবেদন করতে ব্যানারে ক্লিক করুন...spot_img

সর্বশেষ সব খবর