বুধবার, জুলাই ২৪, ২০২৪
spot_img

ধামইরহাটে তামাকমুক্ত দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

নওগাঁ জেলা,প্রতিনিধিঃ নওগাঁর ধামাইরহাটে ছোয়া বিশ্ব তামাকমুক্ত দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

৩১ মে সকাল ১০ টায় ধামইরহাট উপজেলা প্রশাসনের আয়োজনে ও সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষকে নিয়ে একটি বর্ণাঢ্য র‌্যালী উপজেলার প্রধান সড়কগুলি প্রদক্ষিণ করে।

উপজেলা নির্বাহী অফিসার আসমা খাতুনের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সমাজসেবা অফিসার এটিএম ফসিউল আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় তামাকের ক্ষতিকারক বিষয়ে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. স্বপন কুমার বিশ্বাস, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. তৌফিক আল জুবায়ের, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মামুন অর রশীদ, জনস্বাস্থ্য প্রকৌশল দপ্তরের সহকারি মিলন কুমার, ধামইরহাট প্রেস ক্লাবের সভাপতি আব্দুল আজিজ, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি এম এ মালেক, সাধারণ সম্পাদক আবু মুছা স্বপন, সহকারি শিক্ষক রবিউল ইসলাম প্রমুখ।

আলোচনায় সভায় যত্রতত্র তামাকের ব্যবহার নিয়ন্ত্রন, খাবার হোটেল ও চায়ের দোকানগুলোতে জনসম্মুখে ধুমপান প্রতিরোধে আইন শৃঙ্খলা কমিটির অনুমোদন সাপেক্ষে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে এবং বিভিন্ন স্কুলে অভিযোগ সাপেক্ষে শিক্ষক-শিক্ষার্থীদের ডোপ টেস্ট পরিচালনা করা হবে বলে জানান ইউএনও আসমা খাতুন। এলাকাবাসীর দাবী জন সম্মুখে ধুমপানের অবাধ ব্যবহার রোধ ও দোকানগুলোতেও শিশুদের বিড়ি-সিগারেট বিক্রি বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

মোঃ এ কে নোমান ।

- Advertisement -spot_img

রাজনীতি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আবেদন করতে ব্যানারে ক্লিক করুন...spot_img

সর্বশেষ সব খবর