বুধবার, জুলাই ২৪, ২০২৪
spot_img

৪৩ ডিগ্রী ছাড়িয়ে গেল ঈশ্বরদীর তাপমাত্রা!

সিয়াম রহমান, ঈশ্বরদী (পাবনা): দিন যতোই যাচ্ছে সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে পাবনার ঈশ্বরদীর তাপমাত্রা। আগের সব রেকর্ড ভেঙে গড়ছে নতুন রেকর্ড। একদিকে উপজেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র থেকে অতি তীব্র মাত্রার তাপদাহ অপরদিকে সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড। সবমিলিয়ে পাবনার ঈশ্বরদীর জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

আজ মঙ্গলবার ( ৩০ এপ্রিল) পাবনার ঈশ্বরদীতে ৪৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে, যা পাবনা জেলায় চলতি মৌসুমের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা। আর বাতাসের আদ্রর্তা রেকর্ড করা হয়েছে ১৫ শতাংশ।

এর আগে গতকাল সোমবার (২৯ এপ্রিল) পাবনার ঈশ্বরদীতে ৪২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল। আর বাতাসের‌ আদ্রর্তা ছিল ১২ শতাংশ।

ঈশ্বরদী আবহাওয়া অফিসের সহকারী পর্যবেক্ষক নাজমুল হক রঞ্জন জানান, ঈশ্বরদীতে ৪৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এটিই চলতি মৌসুমের সর্বোচ্চ। এ তাপমাত্রা আরও বাড়ার শঙ্কা রয়েছে। সেই সঙ্গে জেলায় অতি তীব্র তাপদাহ বয়ে যাচ্ছে।

গত কয়েক সপ্তাহ ধরে ঈশ্বরদীর জনজীবন অসহনীয় গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে। জীবনযাত্রার অনেক কিছুই থমকে গেছে। বিশেষ করে শ্রমজীবী মানুষের জন্য খুবই খারাপ অবস্থা। অতি তীব্র তাপদাহে তারা কাজে যেতে পারছেন না। এছাড়াও তাপদাহের কারণে আম-লিচুর গুটি নষ্ট হয়ে যাচ্ছে। হাসপাতালগুলোতে বাড়ছে গরমে ডায়রিয়াসহ নানা রোগে আক্রান্ত হয়ে শতশত শিশু রোগীর চাপ।

- Advertisement -spot_img

রাজনীতি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আবেদন করতে ব্যানারে ক্লিক করুন...spot_img

সর্বশেষ সব খবর