সোমবার, মে ২০, ২০২৪
spot_img

বুড়িমাড়ী এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত, ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেলযোগাযোগ বন্ধ

সিয়াম রহমান, ঈশ্বরদী (পাবনা): ঈশ্বরদীর মুলাডুলি স্টেশনের সন্নিকটে ঢাকাগামী আন্তঃনগর বুড়িমাড়ী এক্সপ্রেস ট্রেনের দুটি চাকা লাইনচ্যুত হওয়ায় ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেলযোগাযোগ বন্ধ রয়েছে।

বৃহস্পতিবার (৯ মে) ভোরে ট্রেনের একটি বগির চাকা দুটি লাইনচ্যুতির ঘটনা ঘটে। তবে এতে কেউ হতাহত হননি। এ ঘটনায় কয়েকটি আঃনগর ট্রেন আটকে পড়ায় যাত্রীরা পড়েছেন ভোগান্তিতে।

চাকা লাইনচ্যুত হওয়ার ঘটনায় পাকশী বিভাগীয় রেলওয়ের পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেনকে আহ্বায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সদস্য অন্য দুজনের মধ্যে রয়েছেন পাকশী বিভাগীয় রেলওয়ের যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ) মমতাজুল ইসলাম ও বিভাগীয় প্রকৌশলী-২ বীরবল মন্ডল। তিন কার্য দিবসের মধ্যে তদন্ত কমিটিকে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

পাকশী বিভাগীয় রেলওয়ের যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ) মমতাজুল ইসলাম ইত্তেফাককে জানান, আজ ভোরের দিকে ট্রেনের একটি বগির দুটি চাকা লাইনচ্যুত হয়। মেইন লাইনে ট্রেন লাইনচ্যুত হওয়ায় রাজধানী ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ আছে। উদ্ধারকারী রিলিফ ট্রেন ঘটনাস্থলে পৌঁছেছে। রেললাইন সচল করতে কয়েক ঘণ্টা সময় লাগবে।

খবর পেয়ে পাকশী বিভাগীয় রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) শাহ সুফী নুর মোহাম্মদ বলেন, ঈশ্বরদী লোকোশেড থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন এসে পৌঁছেছে। সকাল ৭টায় আমরা উদ্ধারকাজ শুরু করেছি। রেললাইন সচল করতে প্রায় তিন ঘণ্টা সময় লাগবে। ঢাকা থেকে আসা ও ঢাকা অভিমুখী কয়েকটি যাত্রীবাহী আন্তঃনগর ট্রেনের যাত্রীরা দুর্ভোগে পড়েছেন। কয়েক ঘণ্টার শিডিউল বিপর্যয় ঘটেছে। রেললাইন সচল করার জন্য যথাসাধ্য চেষ্টা করছি।

- Advertisement -spot_img

রাজনীতি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আবেদন করতে ব্যানারে ক্লিক করুন...spot_img

সর্বশেষ সব খবর