মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
spot_img

রাবির দুই হলে নতুন প্রাধ্যক্ষ

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দুই হলে নতুন প্রাধ্যক্ষ নিয়োগ পেয়েছেন। মঙ্গলবার (১৬ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক তারিকুল হাসান স্বাক্ষরিত পৃথক দুটি অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

এদের মধ্যে মাদার বখশ হলের প্রাধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন দর্শন বিভাগের অধ্যাপক ড. মোঃ রোকনুজ্জামান এবং শহীদ জিয়াউর রহমান হলের প্রাধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোঃ নাসির উদ্দিন।

অফিস আদেশে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের অধ্যাপক ড. মোঃ রোকনুজ্জামানকে বিশ্ববিদ্যালয়ের প্রচলিত নিয়মে আগামী ২২ এপ্রিল, ২০২৪ তারিখ হতে তিন বছরের জন্য মাদার বখশ হলের প্রাধ্যক্ষ নিয়োগ করা হলো। এ দায়িত্ব পালনকালে তিনি প্রতি মাসে ছয় হাজার টাকা হারে সম্মানি পাবেন।

আরেক অফিস আদেশে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোঃ নাসিরুদ্দিনকে বিশ্ববিদ্যালয়ের প্রচলিত নিয়মে আগামী ২২ এপ্রিল, ২০২৪ তারিখ হতে তিন বছরের জন্য শহীদ জিয়াউর রহমান হলের প্রাধ্যক্ষ নিয়োগ করা হলো। এ দায়িত্ব পালনকালে তিনি প্রতি মাসে ছয় হাজার টাকা হারে সম্মানি পাবেন।

নিয়োগ পেয়ে অধ্যাপক রোকনুজ্জামান বলেন, হলগুলো বিশ্ববিদ্যালয়ের প্রাণকেন্দ্র। সেখানেই আমাদের শিক্ষার্থীরা থাকে। আমি দায়িত্ব পেয়ে আনন্দিত। মাদার বখশ হলের শিক্ষার্থীদের সহযোগিতায় আশা করি দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারবো।

অধ্যাপক নাসির উদ্দিন বলেন, হল একটি প্রতিষ্ঠান। আনার দায়িত্ব পালনের পাশাপাশি এই প্রতিষ্ঠানের সংশ্লিষ্টদের দায়িত্ব পালনের বিষয়টাও নিয়মতান্ত্রিক রাখার চেষ্টা করবো। আর হল চলবে হলের নিয়মেই। হলে শিক্ষার্থীদের উঠা এবং সময় শেষ হলে নেমে যাওয়া এসবে অন্য কারো হস্তক্ষেপ যেন না থাকে সে বিষয়েও সতর্ক থাকার কথা জানান তিনি।

মাফুজুর রহমান ইমন/এস আই আর

- Advertisement -spot_img

রাজনীতি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আবেদন করতে ব্যানারে ক্লিক করুন...spot_img

সর্বশেষ সব খবর