শনিবার, মে ১৮, ২০২৪
spot_img

তুরস্কের ইগদির বিশ্ববিদ্যালয়ের সাথে ইবি’র সমঝোতা স্মারক স্বাক্ষরিত

ইবি প্রতিনিধি: গবেষণা ও পাবলিকেশন সহ একাডেমিক, শিক্ষক-শিক্ষার্থীদের প্রশিক্ষণ সংক্রান্ত ও অন্যান্য স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ও তুরস্কের ইগদির বিশ্ববিদ্যালয়ের মধ্যে দুইটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে।

রোববার (৫ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনভবনের দ্বিতীয় তলার সভাকক্ষে তুরস্কের বিশ্ববিদ্যালয়টির সাথে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারকটি স্বাক্ষরিত হয়। ১ম সমঝোতা স্মারকে বিশ্ববিদ্যালয় দুইটির মধ্যে শিক্ষক ও শিক্ষার্থী বিনিময়, গবেষণা, পাবলিকেশন ও সম্মেলন, আন্তর্জাতিকভাবে বৃত্তির সুবিধার বিষয়গুলো গুরুত্ব পেয়েছে। এছাড়া ২য় সমঝোতায় উচ্চ শিক্ষায় শিক্ষক শিক্ষার্থীর মাঝে ইরাসমাস স্কলারশিপ সম্পর্কে গতিশীলতার বিষয়টি স্বাক্ষরিত হয়।

সমঝোতা স্বাক্ষর অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স সেলের পরিচালক প্রফেসর ড. মোঃ আবু হেনা মোস্তফা জামালের সভাপতিত্বে ইসলামী বিশ্ববিদ্যালয়ের পক্ষে ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন তুরস্কের ইগদির বিশ্ববিদ্যালয়ের সাথে চুক্তি স্বাক্ষর করেন।

অন্যদিকে তুরস্কের বিশ্ববিদ্যালয়টির পক্ষে চুক্তি স্বাক্ষর করেন রেকটর প্রফেসর ড. মেহমেত হাক্কি। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়টির সায়েন্স ও আর্টস ফ্যাকাল্টির ডিন অধ্যাপক ড. ইব্রাহীম। এসময় আরও উপস্থিত ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ রেজওয়ানুল ইসলাম, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. আতিকুর রহমান। এছাড়াও ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স সেলের সদস্য ও কর্মকর্তাবৃন্দ।

রবিউল আলম
ইসলামী বিশ্ববিদ্যালয়

- Advertisement -spot_img

রাজনীতি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আবেদন করতে ব্যানারে ক্লিক করুন...spot_img

সর্বশেষ সব খবর