বুধবার, জুলাই ২৪, ২০২৪
spot_img

অর্থ কেলেঙ্কারির অভিযোগে মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারে এক কওমি মাদ্রাসা শিক্ষককে নিয়ে আদালত ও থানায় দু’টি পৃথক অভিযোগ করা হয়েছে। কমিটিকে ডিঙ্গিয়ে ও ব্যাংক হিসাবে আয়ের টাকা জমা না রেখে নিজের পকেটে টাকা রাখার অভিযোগ করেছেন মাদ্রাসা কমিটির সদস্যরা। ঘটনাটি ঘটেছে সদর উপজেলার আখাইলকুড়া ইউনিয়নের মীরপুর হোসাইনিয়া আরাবিয়া মাদ্রাসায়। একটি অভিযোগে বিবাদীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ইস্যু করেছেন আদালত।

সূত্রে জানা যায়, মাদ্রাসার সভাপতি, প্রধান শিক্ষকও কোষাধ্যক্ষের নামীয় একটি ব্যাংক হিসাবচালু করা হয়েছে। দীর্ঘদিন ধরে মাদ্রাসার প্রধান শিক্ষক (মোহতামিম) আসাদ আল হোসাইন ব্যাংক হিসাবে টাকা জমা না রেখে নিজের কাছে সংরক্ষণ করে রাখছেন। ওই ব্যাংক হিসাব গেল বছরের ১লা জানুয়ারি থেকে চলতি বছরের ১১ই জানুয়ারি পর্যন্ত দু’বারে মাত্র ৯৪ হাজার ২০০ টাকা জমা হয়েছিল।

এত দিনের মধ্যে প্রায় ১৫ লাখ টাকা আদায়কৃত অর্থ আয় হলেও ব্যাংক হিসাবে তা জমা হয়নি। এতে মাদ্রাসার সভাপতি, সহ-সভাপতি ও কোষাধ্যক্ষসহ অন্যান্য সদস্যরা বার বার ওই প্রধান শিক্ষককে ব্যাংক হিসাবে টাকা জমা রাখার কথা বললেও তিনি তা তোয়াক্কা না করে নিজের কাছেই রেখেছেন। এতে মাদ্রাসার অর্থ আত্মসাৎ করা হয়েছে এবং তিনি কমিটির কাছে আনুমানিক প্রায় ১৫ লাখ টাকা দিতে অস্বীকার করেন।

মাদ্রাসা কমিটির সদস্য ছালেহ আহমদ ও গিয়াস উদ্দিন বলেন, তিনি ব্যাংকে অথবা কোষাধ্যক্ষের কাছে মাদ্রাসার অর্থ রাখতে রাজি নন। হিসাবের কথা বললে তিনি উল্টো ক্ষিপ্ত হয়ে ওঠেন। 

মাদ্রাসা কমিটির সভাপতি আব্দুল মোছাব্বির বলেন, ‘আমি মনে করি উনি মাদ্রাসার দায়িত্ব ছেড়ে দিক এটাই ভালো হবে। এ ব্যাপারে অভিযুক্ত আসাদ আল হোসাইন বলেন, ‘যে টাকা নিয়ে তারা আমার বিরুদ্ধে অভিযোগ তুলেছেন, তা ডাহা মিথ্যা। আমার কাছে কোনো ক্যাশ টাকা নেই।’

সভাপতি-কোষাধ্যক্ষ ও সহ-সভাপতি এর বক্তব্যের বিষয়ে তিনি বলেন, তারা একে অপরের আত্মীয় বিধায় আমার বিরুদ্ধে এমনটা বলছেন।

মৌলভীবাজার সদর মডেল থানার এসআই সাইফুল ইসলাম বলেন, আসাদ আল হোসাইন ও মুজিবুর রহমানের বিরুদ্ধে জিডি মূলে তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করেছি। এর মধ্যে মাওলানা আসাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে।

তিমির বনিক/এমএ

- Advertisement -spot_img

রাজনীতি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আবেদন করতে ব্যানারে ক্লিক করুন...spot_img

সর্বশেষ সব খবর