সোমবার, মে ৬, ২০২৪
spot_img

মেজাজ হারিয়ে শাস্তি পেলেন বিরাট কোহলি

গতকাল আইপিএলের চলমান আসরে ৩৬তম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) বিপক্ষে খেলতে নামেন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এই ম্যাচে আউট হয়ে মেজাজ হারান বেঙ্গালুরুর তারকা ব্যাটার বিরাট কোহলি। আউট হয়ে হর্ষিত রানার বলটা নো বল হয়েছে বলে দাবি করেন কোহলি। যদিও তৃতীয় আম্পায়ারের ভিন্নমত ছিল। তিনি আউট দেন বিরাটকে। তাতেই রেগে যান কোহলি। 

এ নিয়ে অনফিল্ড আম্পায়ারের সঙ্গে তর্কে জড়ান কোহলি। রীতিমতো ক্ষুব্ধ হন ভারতীয় তারকা। বেঙ্গালুরুর অধিনায়ক ফাফ ডু প্লেসিও দাবি করতে থাকেন, হর্ষিত রানার যে বলে আউট হয়েছেন কোহলি, সেটা কোমরের উপরে ছিল। তাই সেটা নো বল দেওয়া উচিত। যদিও তৃতীয় আম্পায়ার রায় দেন যে বলটা কোমরের নিচেই ছিল। তাতেই রেগে যান কোহলি।

আম্পায়ার সিদ্ধান্ত পরিবর্তন না করায় ড্রেসিংরুমে ফেরার পথে রাগ ক্ষোভ আর বিরক্তিসহকারে মাঠ ছাড়েন কোহলি। তার সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ওই ভিডিওতে বিরাটের অঙ্গভঙ্গি দেখে স্পষ্ট বোঝা গিয়েছে যে, অনফিল্ড আম্পায়ারকে মেজাজ হারিয়ে বেশ কিছু কথা শুনিয়ে দেন কোহলি। 

ম্যাচের শেষেও তাকে অফিসিয়ালদের সঙ্গে এই নিয়ে কথা বলতে দেখা যায়। যদিও কোহলির শরীরী ভাষা কখনই নরম ছিল না। স্বাভাবিকভাবেই এমন আচরণের জন্য বিরাটের শাস্তি হতে পারে বলে মনে করা হচ্ছিল। শেষমেশ সেই আশঙ্কাই সত্যি প্রমাণিত হয়।

কোহলির বিরুদ্ধে আইপিএলের কোড অফ কন্ডাক্ট লঙ্ঘনের অভিযোগ আনেন ম্যাচ রেফারি। আচরণবিধির ২.৮ ধারা অনুযায়ী কোহলিকে লেভেল-ওয়ান পর্যায়ের অপরাধে দোষী সাব্যস্ত করা হয়। ফলে তাঁর ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করে বিসিসিআই।

- Advertisement -spot_img

রাজনীতি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আবেদন করতে ব্যানারে ক্লিক করুন...spot_img

সর্বশেষ সব খবর