বুধবার, মে ৮, ২০২৪
spot_img

আরও এক জয়ে লিগ শিরোপা জয়ের সুবাস পাচ্ছে রিয়াল মাদ্রিদ

রাতে লা লিগার একমাত্র ম্যাচে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। এই জয়ে লিগ শিরোপার আরও কাছে পৌঁছে গেল লস ব্লাঙ্কোসরা। দুই নম্বরে থাকা বার্সেলোনার চেয়ে এক ম্যাচ বেশি খেলে এখন ১৪ পয়েন্ট এগিয়ে রয়েছে দলটি।

শুক্রবার (২৬ এপ্রিল) দিবাগত রাত ১টায় লা লিগার ম্যাচে মুখোমুখি হয় রিয়াল সোসিয়েদাদ ও রিয়াল মাদ্রিদ। অ্যাওয়ে ম্যাচে রিজার্ভ বেঞ্চের ফুটবলারদের নিয়ে গড়া একাদশে রিয়াল সোসিয়েদাদকে কোনোমতে ১-০ গোলে হারিয়েছে রিয়াল।

এবারের মৌসুমে লা লিগায় নিজেদের ৩৩তম ম্যাচে মাঠে নামলেও রিয়ালের চোখ চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে। আগামী ১ মে সেমিফাইনালের প্রথম লেগে বায়ার্ন মিউনিখের আতিথ্য নেবে রিয়াল। তাইতো মূল একাদশের ফুটবলারদের সতেজ রাখতে বেঞ্চের ফুটবলারদের প্রধান্য দিয়ে একাদশ গড়েন কোচ কার্লো অ্যানচেলোত্তি। সুযোগটা কাজে লাগিয়ে রিয়ালের বিপক্ষে আধিপত্য বিস্তার করে খেলতে থাকে সোসিয়েদাদ।

কিন্তু সুযোগ কাজে লাগাতে পটু রিয়াল ঠিকই লিড নেয় ২৯ মিনিটে। রিয়ালের হয়ে প্রথমবার শুরুর একাদশে জায়গা পাওয়া ১৯ বছর বয়সী তুর্কি তরুন আর্দা গুলার এগিয়ে দেন লস ব্লাঙ্কোসদের। নিখুন ক্রসে বল জোগান দিয়ে সমান অবদান রাখেন অভিজ্ঞ ড্যানি কারভাহাল।

তবে একাধিক সুযোগ তৈরী করলেও রিয়ালের জমাট রক্ষনে ফাটল ধরাতে পারেনি সোসিয়েদাদ। লুনিনের বদলি হিসেবে নামা কেপা আরজিগেবালাও গ্লাভস হাতে দেখিয়েছেন নিজের দক্ষতা। ৩২ মিনিট ও ৭৩ মিনিটে রিয়ালের জালে বল জড়ায় স্বাগতিক দলটি। কিন্তু বাতিল হয় যায় দুটি গোলই।

শেষ পর্যন্ত ১-০ গোলের জয়ে লিগ টেবিলে ৩৩ ম্যাচে শেষে রিয়ালের সংগ্রহ ৮৪ পয়েন্ট। বার্সেলোনার চেয়ে এক ম্যাচ বেশি খেলে ১৪ পয়েন্টের লিড নিয়ে এখন শিরোপার সুবাস পাচ্ছে রিয়াল মাদ্রিদ।

ম্যাচের বিষয়ে কার্লো অ্যানচেলোত্তি বলেন, সোসিয়েদাদ আমাদের কঠিন পরীক্ষা নিয়েছে। কিন্তু আমার ছেলেদের নিয়ে আমি গর্বিত। কঠিন সময়ে, এমননি পিছিয়ে থাকলেও নিয়মিত জয় ছিনিয়ে আনছে তারা। এটা অসাধারণ। লিগে শিরোপার খুব কাছে আমরা। আর মাত্র চার পয়েন্ট আমাদের শিরোপা উৎসবটা নিশ্চিত করে দেবে।

- Advertisement -spot_img

রাজনীতি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আবেদন করতে ব্যানারে ক্লিক করুন...spot_img

সর্বশেষ সব খবর