মঙ্গলবার, মে ২১, ২০২৪
spot_img

গোসাইরহাট ইউনিয়ন পরিষদে মাও. রফিক সিন্ডিকেট দূর্নীতির রাজত্ব!

নিজস্ব প্রতিবেদক: শরীয়তপুর জেলার গোসাইরহাট ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম মোজাফফর হোসেন সরদার প্রয়াত হবার পর চেয়ারম্যান নির্বাচিত হন তার ছেলে আসাদুজ্জামান রিপন। রিপন চেয়ারম্যান কাগজে-কলমে। বাস্তবিকভাবে গোসাইরহাট ইউনিয়ন পরিষদ মরহুম মোজাফফর সরদারের সময় হতেই মাওলানা রফিকুল ইসলাম সিন্ডিকেট দ্বারা নিয়ন্ত্রিত। মাওলানা রফিকের রয়েছে একাধিক গ্রুপ যাদের মূল কাজ হচ্ছে বিভিন্ন রকমের অনিয়মকে নিয়মে নিয়ে আসা আর টাকা পয়সা নেয়া।

বর্তমান চেয়ারম্যান আসাদুজ্জামান রিপন একজন ব্যবসায়ী যার জন্য মাসের বেশিরভাগ সময়ই তিনি ঢাকায় অবস্থান করেন। ঢাকায় অবস্থান করার কারনে মাওলানা রফিক তার প্রভাব-প্রতিপত্তিকে আরও অধিকতর কাজে লাগিয়ে বানিয়েছে একটি দুর্নীতিবাজ সিন্ডিকেট ।

সরেজমিনে খোঁজ নিয়ে দেখা যায়, স্কুল পড়ুয়া তরুণীদের কে বয়স বাড়িয়ে বাল্যবিবাহের দিকে ধাবিত করছে এই সিন্ডিকেট। একাধিক তরুণীর একাধিক জন্মনিবন্ধনের কপি বিশ্লেষণ করে এমনটাই দেখা যাচ্ছে। এই ক্ষেত্রে ১০০/২০০ টাকার জন্মনিবন্ধন ৩০০০ হাজার ৪০০০ হাজার টাকা নেওয়া হচ্ছে।

মাওলানা রফিক সিন্ডিকেটের মাধ্যমে নিয়ন্ত্রিত হয় গোসাইরহাট ইউনিয়ন পরিষদের কৃষকদের কৃষি পণ্য যেমন, সার, বীজ, কৃষি উপকরণ, মালামাল।

ইউনিয়ন পরিষদে বরাদ্দকৃত সকল কিছুতে এই সিন্ডিকেটে নিয়ন্ত্রণে হয়ে থাকে। রফিক সিন্ডিকেটের সাথে সংশ্লিষ্টতা রয়েছে এমন কয়েক জন ইউনিয়ন পরিষদের সদস্যের যোগসূত্র এই প্রতিবেদকের হাতে রয়েছে ।

গোসাইরহাট ইউনিয়ন পরিষদে কোনো কাজ করার সময় অবশ্যই মাওলানা রফিক কে ১০ পার্সেন্ট দিতে হয়। অন্যথায় কাজ পেলেও করতে না পারার অজুহাত সৃষ্টি হয়।

একটি তথ্য দেখা যাক, ছানিয়া আক্তার, জন্ম ০৫/০২/২০০৮। পিতা: ইয়াকুব আলী, মাতা: শারমিন। গ্রাম: বটনা কোদাল পুর, গোসাইরহাট, শরীয়তপুর।

একই মেয়ের গোসাইরহাট ইউনিয়ন পরিষদ থেকে আরও দুইটি জন্মনিবন্ধন দেয়া হয়েছে যেখানে তার জন্ম তারিখ যথাক্রমে ০২/০২/২০০৪ ও ০২/০২/২০০৫ দেখা যাচ্ছে। ছানিয়া আক্তারের মত কিশোরী মেয়েদের বাল্যবিবাহ হবার জন্য এরকম হাজারো সিন্ডিকেট সারাদেশে ছড়িয়ে ছিটিয়ে আছে।

রফিক সিন্ডিকেট মরহুম মোজাফফর হোসেন সরদারের সময়ে সরকারী ঘর দেবার প্রলোভন দেখিয়ে প্রায় ২০ লক্ষ টাকা আত্মসাৎ করেন।

গোসাইরহাট ইউনিয়ন পরিষদ এখন এক মূর্তিমাণ আতঙ্কের নাম। এলাকাবাসী ও সচেতন নাগরিক সমাজ এর আশু-প্রতিকার ও সুবিচার কামনা করেন।

- Advertisement -spot_img

রাজনীতি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আবেদন করতে ব্যানারে ক্লিক করুন...spot_img

সর্বশেষ সব খবর