রবিবার, জুলাই ১৪, ২০২৪
spot_img

নওগাঁয় জলবায়ু পরিবর্তন সম্পর্কিত সেমিনার অনুষ্ঠিত

জেলা প্রতিনিধি, নওগাঁ: নওগাঁয় ডাসকো ফাউন্ডেশনের আয়োজনে বিএমজেড ও নেটজ বাংলাদেশ এর সহযোগিতায় জলবায়ু পরিবর্তন সম্পর্কিত দ্বন্দ্ব প্রতিরোধে দ্বন্দ্ব রূপান্তর পদ্ধতির প্রয়োগ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (১১ জুন) সকাল ১০টায় নওগাঁর মল্লিকা ইন এর সেমিনার কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক মো: আব্দুল করিম (শিক্ষা ও আইসিটি) সভাপতিত্ত্বে এবং ডাসকো ফাউন্ডেশন এর প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আকরামুল হক এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নওগাঁ ৬ (আত্রাই ও রাণীনগর) আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ ওমর ফারুক সুমন ।

সেমিনারে গবেষণা পত্র উপস্থাপন করেন নেট্জ বাংলাদেশ এর প্রোগ্রাম ম্যানেজার শেখ জাকির হোসেন এবং পলিসি পেপার উপস্থাপন করেন ’পরিবেশ প্রকল্পের’ প্রোজেক্ট ডিরেক্টর ও ডাসকো ফাউন্ডেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আকরামুল হক।

সেমিনারে নওগাঁ জেলার পরিবেশ অধিদপ্তর, বন বিভাগ, জেলা শিক্ষা অফিস এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর প্রধানগণ, নেট্জ বাংলাদেশ এর সহযোগি সংস্থা পল্লী শ্রী দিনাজপুর, মহিদেব যুব সমাজ কল্যাণ সংস্থা কুড়িগ্রাম, বারসিক সাতক্ষিরা এবং ডাসকো ফাউন্ডেশ রাজশাহী এর প্রধান এবং প্রতিনিধিগণ।

এদিকে রাণীনগর ও আত্রাই উপজেলা থেকে কৃষি অফিসার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা চেয়ারম্যান এবং পরিবেশ প্রকল্পের এলাকার চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

আরও উপস্থিত ছিলেন পরিবেশ ও টেকসই প্রকল্পের প্রত্যক্ষ রাণীনগর-আত্রাই, নওগাঁ, গোমন্তাপুর ও নাচোল-চাঁপাইনবাবগঞ্জ এর অংশগ্রহণকারী উপকারভোগীরা।

সেমিনারে বক্তারা প্রধানত জলবায়ু পরিবর্তন যে সামাজিক দ্বন্দ্ব সমূহ রুপান্তর এর কৌশল নিয়ে আলোচনা করেন এবং নীতিকৌশল প্রনেতাদের নিকট দাবি-দাওয়া সম্পর্কিত একটি পলিসি পেপার তুলে ধরেন।

মো: এ কে নোমান/এস আই আর

- Advertisement -spot_img

রাজনীতি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আবেদন করতে ব্যানারে ক্লিক করুন...spot_img

সর্বশেষ সব খবর