বৃহস্পতিবার, মে ২, ২০২৪
spot_img

ইবির হল খুলছে আজ, ক্লাস-পরীক্ষা শুরু আগামীকাল

ইবি প্রতিনিধি: পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতরের দীর্ঘ ৪০ দিনের ছুটি শেষে আগামীকাল শনিবার ২০ এপ্রিল থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ক্লাস পরীক্ষা শুরু হতে যাচ্ছে। শনিবার থেকে সকল বিভাগের পুরোদমে পাঠদান কার্যক্রম শুরু হবে। অন্যদিকে ১৫ দিন বন্ধের পর আজ শুক্রবার সকাল ১০ টায় আবাসিক হল-সমূহ খুলে দেওয়া হচ্ছে।

গত ৬ই মার্চ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক অফিস আদেশে ক্যাম্পাস বন্ধ ও খোলার বিষয়ে জানানো হয়।

অফিস আদেশে বলা হয়, ২০শে এপ্রিল থেকে বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার ক্লাস পরিক্ষা শুরু হবে এবং নির্দেশনা মোতাবেক ১১ই মার্চ ২০২৪ হতে বৃহস্পতি ও শুক্রবার সাপ্তাহিক ছুটি’সহ ১৯শে এপ্রিল ২০২৪ পর্যন্ত বন্ধ থাকবে ইসলামী বিশ্ববিদ্যালয়।

এদিকে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রভোস্ট কাউন্সিলের সিন্ধান্ত অনুসারে গত ০৪ এপ্রিল, বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ১৫ দিনের বাধ্যতামূলক ছুটিতে যায় আবাসিক হলগুলো। অর্ধমাস এর ছুটি শেষ হচ্ছে আজ।

হলের সার্বিক বিষয়ে জানতে চাইলে সাদ্দাম হোসেন হল প্রভোস্ট এবং প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. আসাদুজ্জামান বলেন, আমাদের প্রভোস্ট কাউন্সিলের সিদ্ধান্ত মোতাবেক নির্দেশনা দেওয়া আছে যেনো হল খোলার আগে সম্পূর্ণ পরিষ্কার পরিচ্ছন্ন করে রাখা হয়।

তিনি আরও বলেন, তাছাড়া ১৯ এপ্রিল হল খোলার সাথে সাথে যেন হলের ডাইনিং চালু থাকে সে বিষয়েও নির্দেশনা দেওয়া আছে। আশাকরি শিক্ষার্থীরা যথাসময়ে এসে হলে অবস্থান করে পরদিন ক্লাসে অংশ নিতে পারবে। শিক্ষার্থীরা যেন কোনোপ্রকার অসুবিধার সম্মুখীন না হয় সে বিষয়ে আমাদের নজরদারি রয়েছে।

রবিউল আলম, ইসলামী বিশ্ববিদ্যালয়/এমএ

- Advertisement -spot_img

রাজনীতি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আবেদন করতে ব্যানারে ক্লিক করুন...spot_img

সর্বশেষ সব খবর