বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
spot_img

রাবির টিএসসিসির নতুন পরিচালক অধ্যাপক মিজানুর রহমান

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের (টিএসসিসি) নতুন পরিচালক (ভারপ্রাপ্ত) হিসেবে দায়িত্ব পেয়েছেন বাংলা বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমান খান। আজ সোমবার সদ্যবিদায়ী পরিচালক অধ্যাপক আরিফ হায়দারের কাছ থেকে তিনি দায়িত্ব বুঝে নেন।

অধ্যাপক মিজানুর রহমান খান ১৯৮৫ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ থেকে স্নাতক ও ১৯৮৬ সালে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরে ২০০৬ সালে একই বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৯৮ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে প্রভাষক পদে যোগদান করেন এবং ২০০০ সালে সহকারী অধ্যাপক পদে পদোন্নতি পান। এরপর ২০০৭ সালে তিনি সহযোগী অধ্যাপক এবং ২০১৪ সালে অধ্যাপক পদে পদোন্নতি লাভ করেন।

এর আগে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সৈয়দ আমির আলী হলের প্রাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রতিষ্ঠাকালীন সভাপতির দায়িত্ব পালন করেন তিনি। তিনি বর্তমানে মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের স্টিয়ারিং কমিটির কো-কনভেনর হিসেবে দায়িত্ব পালন করছেন।

মাফুজুর রহমান ইমন/এস আই আর

- Advertisement -spot_img

রাজনীতি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আবেদন করতে ব্যানারে ক্লিক করুন...spot_img

সর্বশেষ সব খবর