রবিবার, জুলাই ১৪, ২০২৪
spot_img

গুচ্ছ ভর্তি পরীক্ষায় নজরুল বিশ্ববিদ্যালয়ে পরীক্ষার্থীর সংখ্যা

সাইফুল ইসলাম, নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: ২০২৩-২৪ শিক্ষাবর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রে এবার অংশগ্রহণ করবে মোট ১৮,৭৭৬ জন পরীক্ষার্থী। বিজ্ঞান, মানবিক, ব্যবসায় শিক্ষা ও আর্কিটেকচার ব্যবহারিক পরীক্ষার জন্য নজরুল বিশ্ববিদ্যালয় কেন্দ্র বেছে নিয়েছে এই পরীক্ষার্থীরা।

এ উপলক্ষে বিজ্ঞান ইউনিটে ৯১৯৭ জন, মানবিক ইউনিটে ৮১৩৮ জন, ব্যবসায় শিক্ষা ইউনিটে ১১৯৭ জন এবং আর্কিটেকচার ব্যবহারিক পরীক্ষায় ২৪৪ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে।

গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় এবার মোট ৩ লাখ ৫ হাজার ৩৪৬টি আবেদন জমা পড়েছে। এদিকে শিক্ষার্থীদের পছন্দের পরীক্ষাকেন্দ্র হিসেবে শীর্ষে রয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। এবারের আবেদন সংখ্যা গত শিক্ষাবর্ষের চেয়ে বেশি।

নজরুল বিশ্ববিদ্যালয় সহ সারাদেশের ২৪টি বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে, বিজ্ঞান ইউনিট ২৭ এপ্রিল দুপুর ১২টা থেকে ১টা, মানবিক ইউনিট ০৩ মে, ব্যবসায় শিক্ষা ইউনিট ১০ মে তারিখে বেলা ১১টা থেকে ১২টায় অনুষ্ঠিত হবে। নজরুল বিশ্ববিদ্যালয়ে আর্কিটেকচার ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৭ এপ্রিল বিকাল ৩.০০ টা থেকে ৪.০০ টা পর্যন্ত।

উল্লেখ্য, নজরুল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতকরণের লক্ষ্যে ভর্তি পরীক্ষা চলাকালীন বিশ্ববিদ্যালয় এলাকায় ১১৪ ধারা জারি থাকবে বলে জানিয়েছেন নজরুল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ূন কবীর।

- Advertisement -spot_img

রাজনীতি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আবেদন করতে ব্যানারে ক্লিক করুন...spot_img

সর্বশেষ সব খবর