সোমবার, মে ২০, ২০২৪
spot_img

ইবির ডি ইউনিটের পরীক্ষা ১১ মে, আসনপ্রতি লড়বে ৬ শিক্ষার্থী

ইবি প্রতিনিধিঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) থিওলজি অর্থাৎ ধর্মতত্ত্ব অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১১ মে (শনিবার)। ইবির ধর্মতত্ত্ব অনুষদে এবার প্রতি আসনের বিপরীতে লড়বেন ৬ জন শিক্ষার্থী।

জানা যায়, গুচ্ছ প্রক্রিয়ায় বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগের ভর্তির পাশাপাশি নিজস্ব পদ্ধতিতে গৃহীত ধর্মতত্ত্ব অনুষদের ভর্তি পরীক্ষা গ্রহণ করা হয়ে থাকে। এবছর ৩২০ টি আসনের বিপরীতে ১ হাজার ৯১০ জন শিক্ষার্থী আবেদন করছেন। সে হিসেবে প্রতি আসনের জন্য ৬ জন ভর্তিচ্ছু ভর্তিযুদ্ধে লড়বেন।

আগামী ১১ ই মে, শনিবার দুপুর ১২ টা থেকে ১ টা পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। এক ঘন্টার ভর্তি পরীক্ষায় মোট ৮০ নম্বরের এমসিকিউ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিটি ভুল উত্তরের জন্য ০.২৫ নম্বর কাটা যাবে। এছাড়াও ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://www.iu.ac.bd/admission) পাওয়া যাবে।

ধর্মতত্ত্ব অনুষদের ডিন ও ইউনিট সমন্বয়কারী প্রফেসর ড. আ. ব. ম সিদ্দিকুর রহমান আশ্রাফী বলেন, আমরা সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করেছি। আমরা আশাবাদী সুষ্ঠু ও সুন্দর পরিবেশে সর্বাধিক সংখ্যক শিক্ষার্থীদের অংশগ্রহণের মধ্য দিয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, এখন পরীক্ষার আগ মুহূর্তে তারা যেনো ভালো ভাবে প্রস্তুতি গ্রহণ করে। আমার প্রত্যাশা থাকবে তারা যেন আগে ভাগে পরীক্ষার হলে চলে আসে এবং পরীক্ষায় অংশগ্রহণ করে। পাশাপাশি পরীক্ষার আগের রাতে তারা যেন চিন্তা মুক্ত থাকে। আমার দৃঢ় বিশ্বাস প্রতিবারের ন্যায় এবছর ও আমরা ধর্মতত্ত্ব অনুষদে একঝাঁক মেধাবী শিক্ষার্থী পাবো।

- Advertisement -spot_img

রাজনীতি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আবেদন করতে ব্যানারে ক্লিক করুন...spot_img

সর্বশেষ সব খবর