বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
spot_img

ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের সুপেয় পানি সরবরাহে ইবি শাখা ছাত্রলীগ

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কেন্দ্রে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য সুপেয় পানির ব্যবস্থা করেছেন ইবি শাখা ছাত্রলীগ। শনিবার (২৭ এপ্রিল) ‘এ’ ইউনিট গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষার সময় পরীক্ষার্থী ও অভিভাবকদের হাতে তুলে দেয়া হয় সুপেয় পানি।

সরেজমিনে দেখা যায়, নির্ধারিত ৫ টি হল ডেস্ক ও প্রধান ফটকের সামনে পরীক্ষার্থীদের সুপেয় পানির ব্যবস্থার পাশাপাশি তারা কলম, প্রধান ফটকে অভিভাবকদের বিশ্রামের ব্যবস্থা করেন। এছাড়াও পরীক্ষার্থীদের জন্য জয় বাংলা বাইক সার্ভিস এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য লজিস্টিক সাপোর্টের ব্যবস্থা করেন ইবি ছাত্রলীগ। তীব্র রোদ্রের মাঝে শাখা ছাত্রলীগের এমন উদ্যাগকে সাধুবাদ জানিয়েছেন সংশ্লিষ্টরা।

মেহেরপুর থেকে আগত শফিক নামের এক পরীক্ষার্থী বলেন, এই গরমে পানি সরবরাহ করে একটু স্বস্তি দেওয়ার চেষ্টা করতেছে তারা। এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

এই বিষয়ে ইবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, বিশ্ববিদ্যালয়ে আগত ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের জন্য সুপেয় পানির ব্যবস্থা করা হয়েছে। এই তীব্র গরমে ২ টিকে বিষয়কে প্রধান্য দেওয়া হয়েছে। তা হলো সুপেয় পানি আর মেডিসিনের ব্যবস্থা। শিক্ষার্থীরা পরীক্ষা দিতে এসে এবং তাদের অভিভাবকরাও যদি অসুস্থ হয়ে পড়ে সেক্ষেত্রে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা রাখা হয়েছে। শিক্ষার্থীদের সহায়তার জন্য আমাদের কার্যক্রম অব্যাহত রয়েছে।

সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, বাংলাদেশ ছাত্রলীগ সবসময়ই শিক্ষার্থীদের পক্ষে। গুচ্ছ ভর্তি পরীক্ষা উপলক্ষে প্রধান ফটকে আমরা অভিভাবক কর্ণার স্থাপন করেছি যাতে করে দূর-দূরান্ত থেকে আগত অভিভাবকরা বিশ্রাম নিতে পারে, আমরা জয় বাংলা বাইক সার্ভিসের ব্যবস্থা করেছি। যারা প্রতিবন্ধী শিক্ষার্থী আছে তাদের সহযোগিতার জন্য আমরা লজিস্টিক সাপোর্টের ব্যবস্থা করেছি। যে ভবনগুলোতে পরীক্ষা হচ্ছে সে ভবনগুলোর পাশে ছাত্রলীগের বিভিন্ন হলের যারা নেতাকর্মী রয়েছেন তারা বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তা করছে। আমরা মনে করি, বাংলাদেশ ছাত্রলীগ ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা পরীক্ষার্থীদের জন্য যে সেবা চালু রেখেছে তাতে করে সাধারণ শিক্ষার্থীরা উপকৃত হচ্ছে এবং আমরা আগামী ভর্তি পরীক্ষায়ও আমাদের সার্ভিস চালু রাখব।

এসএ

- Advertisement -spot_img

রাজনীতি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আবেদন করতে ব্যানারে ক্লিক করুন...spot_img

সর্বশেষ সব খবর