রবিবার, মে ১৯, ২০২৪
spot_img

নজরুল বিশ্ববিদ্যালয়ে ২য় গবেষণা মেলার অতিথি ড. কায়কোবাদ

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: শিক্ষা, গবেষণা ও উন্নয়ন প্রতিপাদ্যকে ধারণ করে এগিয়ে যাওয়া জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় দ্বিতীয়বারের মতো আয়োজন করতে যাচ্ছে দুইদিনব্যাপী গবেষণা মেলা-২০২৪। আগামী ০৮-০৯ মে ক্যাম্পাস প্রাঙ্গণে এই মেলা অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের গবেষণা ও সম্প্রসারণ দপ্তরটি মেলার আয়োজন করেছে। এই গবেষণা মেলার সমাপনী আয়োজনে অতিথি হিসেবে থাকবেন বিশিষ্ট শিক্ষাবিদ ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন কম্পিউটার বিজ্ঞানী, বিশিষ্ট গবেষক, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের প্রক্তন অধ্যাপক ড. মোহাম্মদ কায়কোবাদ।

আগামী বুধবার (০৮ মে) সকাল ১০টায় মেলা শুরু হলেও এবং তা আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে বিকেল ৫টায়। উদ্বোধন করবেন নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ট্রেজারার প্রফেসর ড. আতাউর রহমান। সভাপতিত্ব করবেন গবেষণা ও সম্প্রসারণ কেন্দ্রের পরিচালক প্রফেসর ড. মার্জিয়া আক্তার। এদিন ‘দ্বিতীয় গবেষণা মেলা-২০২৪’ শীর্ষক একটি বই প্রকাশ করা হবে। যাতে ২০১২-১৩ অর্থ বছর থেকে ২০২৩-২৪ অর্থ বছর পর্যন্ত গবেষণা ও সম্প্রসারণ কেন্দ্র থেকে পরিচালিত গবেষণা প্রকল্পগুলো তুলে ধরা থাকবে। এছাড়া সন্ধ্যা ছয়টায় জয়ধ্বনি মঞ্চে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে।

আয়োজকসূত্রে জানা গেছে, দ্বিতীয়বারের মতো আয়োজিত এই গবেষণা মেলায় বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগ, ইন্সটিটিউট, গবেষণা কেন্দ্র ও মেলা সংশ্লিষ্ট ৩২টি স্টল থাকবে। আজ (৬ মে) বিকেলে তাদেরকে লটারীর মধ্যদিয়ে স্টলের জায়গা বরাদ্দ দেয়া হবে। গবেষণা মেলার সমাপনী আয়োজনে অতিথি হিসেবে থাকবেন বিশিষ্ট গবেষক ও বিজ্ঞানী ড. মোহাম্মদ কায়কোবাদ, প্রাক্তন অধ্যাপক, বুয়েট।

এছাড়া মেলার দ্বিতীয় দিন (০৯ মে) প্রথম পর্ব শুরু হবে সকাল ১১ টায়। এসময় মেলায় অংশগ্রহণকারী ১৪টি বিভাগ/দপ্তর/ইন্সটিটিউট তাদের কার্যক্রম নিয়ে ১০ মিনিট করে ও দ্বিতীয় পর্বে তথা বেলা আড়াইটা থেকে আরও ১৩ টি বিভাগ/দপ্তর/ইন্সটিটিউট ১০ মিনিট বরে একটি ব্রিফিংয়ের সুযোগ পাবেন। যাতে করে মেলায় আসা দর্শনার্থীসহ অংশগ্রহণকারী অন্যরা সংশ্লিষ্ট ওই বিভাগ/দপ্তর/ইন্সটিটিউটের কার্যক্রম সম্পর্কে অবহিত হতে পারবেন।

মোঃ সাইফুল ইসলাম/এস আই আর

- Advertisement -spot_img

রাজনীতি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আবেদন করতে ব্যানারে ক্লিক করুন...spot_img

সর্বশেষ সব খবর