বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
spot_img

গুচ্ছ ভর্তিযুদ্ধে দাবদাহে অভিভাবকদের একমাত্র অবলম্বন ছিল হাতপাখা

ইবি প্রতিনিধি: নির্ধারিত সময়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষ স্নাতক গুচ্ছভুক্ত পরীক্ষা সম্পন্ন হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কেন্দ্রে। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সাথে অভিভাবকদের সমাগমে মুখরিত ক্যাম্পাস। তবে তীব্র গরমে শিক্ষার্থীদের সাথে আসা অভিভাবকদের একমাত্র অবলম্বন ছিল হাতপাখা।

শনিবার (২৭ এপ্রিল) গুচ্ছভুক্ত পরীক্ষায় ক্যাম্পাসের প্রধান ফটকের দক্ষিণ পাশে অভিভাবক কর্ণারে সবার হাতে হাতপাখার দৃশ্য দেখা মিলে।

সরজমিনে দেখা যায়, সন্তানদের সাথে দু’নয়ন জুড়ে স্বপ্ন নিয়ে আসা অভিভাবকরা অবস্থান নেয় অভিভাবক কর্ণারে। সেখানে অবস্থানরত অভিভাবকরা জানান, গরমে অতিষ্ঠ হয় যাচ্ছি। বাড়ি থেকে আসার সময় মনে করে হাতপাখা নিয়ে আসলাম। একটু স্বস্তি পাওয়ার আশায় এমন করছি। এদিকে শাখা ছাত্রলীগ কর্তৃক সুপেয় পানি আরেকটু স্বস্তি দেয়।

চুয়াডাঙ্গা থেকে আগত এক অভিভাবক বলেন, ক্যাম্পাসে কিছু পুলাপানের আতিথেয়তা দেখে মুগ্ধ হলাম। আমার মেয়েকে নিয়ে আসলাম, গুচ্ছ ভর্তি পরীক্ষার পর কৃষি গুচ্ছই একমাত্র অবলম্বন। দেখা যাক আল্লাহ ভরসা, সন্তানের মুখে হাসি ফুটে কিনা।

প্রসঙ্গত, শনিবার বেলা ১২টা হতে ১টা পর্যন্ত ১ ঘন্টায় বিশ্ববিদ্যালয়ের ৬টি একাডেমিক ভবনে (বিজ্ঞান) ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ইবি ক্রেন্দ্রে এবার প্রায় ৬,৪৪২ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করেন।

এবারে গুচ্ছভুক্ত সমন্বিত ভর্তি পরীক্ষায় ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের উপস্থিতি ছিলো আশাব্যঞ্জক। পরীক্ষা শুরুর পর উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বিশ্ববিদ্যালয়ের মেইন গেটের ভিতরে অস্থায়ীভাবে নির্মিত অভিভাবক কর্ণার সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক সংগঠনসমূহের পরিচালিত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের অভিভাবকদের জন্য সেবামূলক কর্মকান্ডগুলো ঘুরে ঘুরে দেখেন এবং ভতিচ্ছু শিক্ষার্থীদের অভিভাবকদের সাথে কথা বলেন এবং তাদের খোঁজখবর নেন।। পরে ভাইস চ্যান্সেলর বিভিন্ন অনুষদ ভবনের পরীক্ষার রুমগুলো ঘুরে দেখেন এবং সুষ্ঠু, সুন্দর, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে বলে সন্তোষ প্রকাশ করেন।

রবিউল আলম/এসএ

- Advertisement -spot_img

রাজনীতি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আবেদন করতে ব্যানারে ক্লিক করুন...spot_img

সর্বশেষ সব খবর