বুধবার, জুলাই ২৪, ২০২৪
spot_img

মধ্যরাতে ছেলেদের হলে ছাত্রলীগ নেত্রী

বিশ্ববিদ্যালয়ের ছেলেদের আবাসিক হলে মেয়ে শিক্ষার্থী প্রবেশে কঠোর বিধি-নিষেধ থাকলেও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) মধ্যরাতে ছাত্রদের আবাসিক হলে ঢুকেন সাবিহা সায়মন পুষ্প নামে এক ছাত্রলীগ নেত্রী। তিনি শাবিপ্রবি শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক। বুধবার (৮ মে) দিবাগত রাত ১২টার দিকে সাবিহা সায়মন পুষ্প বিশ্ববিদ্যালয়ের শাহ পরান হলে ঢুকে পড়েন।

জানা যায়, বুধবার শাবিপ্রবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সজিবুর রহমানের জন্মদিন ছিল। জন্মদিন উপলক্ষে দিবসের শুরুতে রাত ১২টার দিকে ছাত্রলীগ নেত্রী সাবিহা সায়মন পুষ্প সজিবুর রহমানের আবাসিক হল শাহ পরান এর সামনে যান ৷ পরে সেখান থেকে অন্যান্য নেতাকর্মীর সঙ্গে শাহ পরান হলের ভেতরে ঢুকেন পুষ্প। সেখানে জন্মদিনের কেক কেটে তা সাধারণ সম্পাদককে খাইয়ে দেন।

ছাত্র হলে ঢুকতে পারেন কি-না এ বিষয়ে জানতে ছাত্রলীগ নেত্রী সাবিহা সায়মন পুষ্পকে মুঠোফোনে কল দেয়া হলে তিনি ফোনকল কেটে দেন। তবে এ বিষয়ে পুষ্প গণমাধ্যমকে জানান, তিনি অপরিচিত কাউকে তার কোনো ব্যক্তিগত তথ্য দিবেন না।

মধ্যরাতে ছাত্র হলে ছাত্রলীগ নেত্রীর প্রবেশ নিয়ে শাহ পরান হলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক কৌশিক সাহার সঙ্গে কথা বললে তিনি বলেন, ‘আমরা এই বিষয়ে অবগত হয়েছি। কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।’

ছাত্র হলে ছাত্রলীগ নেত্রীর প্রবেশের বিষয় নিয়ে শাবিপ্রবি প্রক্টর অধ্যাপক ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, ‘ছাত্র হলে প্রবেশের বিষয়টা আমি বেশ পরে জেনেছি। এই বিষয়ে দুই হলের প্রভোস্টের সঙ্গে কথা বলেছি এবং সত্যতা পাওয়া গেলে বিধি অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

ছাত্রলীগ নেত্রী সাবিহা সায়মন পুষ্প বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের ২০১৬-১৭ সেশন শিক্ষার্থী এবং তিনি বেগম সিরাজুন্নেছা চৌধুরী ছাত্রী হলের আবাসিক শিক্ষার্থী।

লোকপ্রশাসন বিভাগ সূত্রে জানা যায়, তিনি প্রায় এক বছর আগে তার একাডেমিক পড়াশোনা শেষ করেছেন। এরপরেও তিনি জোড় করে আবাসিক হলে থাকছেন। অথচ শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম শেষ হওয়ার  এক সপ্তাহের মধ্যে হল ছেড়ে দেয়ার বিধান রয়েছে।

- Advertisement -spot_img

রাজনীতি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আবেদন করতে ব্যানারে ক্লিক করুন...spot_img

সর্বশেষ সব খবর