রবিবার, জুলাই ১৪, ২০২৪
spot_img

কলকাতায় ‘সাহিত্য সম্মান ২০২৪’ পেলেন উপাচার্য সৌমিত্র শেখর

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: ভারতের কলকাতার স্বনামধন্য টিভি চ্যানেল হ্যালো কলকাতার “সাহিত্য সম্মান ২০২৪” পেয়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর ডি.লিট। বাংলা সাহিত্য ও সমালোচনায় বিশেষ অবদানের জন্য তাঁকে এই সম্মান প্রদান করা হয় গত ২৭শে জুন, বৃহস্পতিবার।

কলকাতার শ্যামবাজারস্থ হ্যালো কলকাতা অফিসে আয়োজিত এক অনাড়ম্বর অনুষ্ঠানে উপাচার্যের হাতে সাহিত্য সম্মান স্মারক ও সনদপত্র তুলে দেন হ্যালো কলকাতা নিউজ, ইভেন্ট, পিআর, ফিল্ম, মিডিয়া স্টাডিজ, পাবলিকেশন গ্রুপের পরিচালক শ্রী আশিস বসাক। এ সময় উপস্থিত ছিলেন আচার্য দীনেশচন্দ্র সেন রিসার্চ সোসাইটি, ভারতের পরিচালক শিক্ষাবিদ দেবকন্যা সেন।

এই সম্মান প্রদান অনুষ্ঠানে উল্লেখ করা হয়, বাংলাদেশের শিক্ষায়, বিশেষ করে উচ্চশিক্ষা ও কর্মশিক্ষায় অধ্যাপক ড. সৌমিত্র শেখরের যে অবদান তা অনস্বীকার্য। তাঁর রচিত গ্রন্থ অধ্যয়ন করে এবং সেই ধারা অনুসরণ করে আজ দেশের সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে হাজার হাজার মানুষ কর্মসূত্রে প্রতিষ্ঠিত হয়েছেন। এই অবদানকে হ্যালো কলকাতা গভীরনিষ্ঠার সঙ্গে স্মরণ করছে। তিনি শিক্ষা প্রশাসক হিসেবে যে দক্ষতার পরিচয় দিয়েছেন তা অনুসরণযোগ্য। তাঁর রচিত গ্রন্থে গবেষণার যে গভীরতা তা বাংলাদেশী শুধু নয়, সমগ্র বাঙালির চিন্তাজগতে আলো ছড়ায়। অনুষ্ঠানে অধ্যাপক ড. সৌমিত্র শেখরের কর্মময়জীবন ও সুস্বাস্থ্য কামনা করা হয়।

মো. সাইফুল ইসলাম/এস আই আর

- Advertisement -spot_img

রাজনীতি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আবেদন করতে ব্যানারে ক্লিক করুন...spot_img

সর্বশেষ সব খবর