রবিবার, জুলাই ১৪, ২০২৪
spot_img

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

রাবি প্রতিনিধি: নানা আয়োজনের মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়(রাবি) ৭১ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

আজ শনিবার (৬ জুলাই) সকাল ১০ টায় বিশ্বিবদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম প্রশাসনিক ভবনের সামনে বেলুন -ফেশ্টুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

এর আগে কর্মসূচির শুরুতে সকাল ১০টায় সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার জাতীয় পতাকা, ও উপ-উপাচার্য অধ্যাপক হুমায়ুন কবীর ও উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম বিশ্ববিদ্যালয় পতাকা এবং হল প্রাধ্যক্ষবৃন্দ নিজ নিজ হলের পতাকা উত্তোলন করেন। পরে এক বর্ণাঢ্য শোভাযাত্রা ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

এ সময় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য, অনুষদ অধিকর্তা, বিভাগীয় সভাপতি, ঊর্ধ্বতন কর্মকর্তা, প্রক্টর অধ্যাপক মো. আসাবুল হক, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রণব কুমার পান্ডেসহ বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা ও বিভিন্ন বিভাগ ও ইন্সটিটিউটের শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, বিশ্ববিদ্যালয় একটি মুক্ত বুদ্ধি চিন্তার জায়গা এবং চিন্তা চেতনার কেন্দ্র। জ্ঞান সৃষ্টির উদ্দেশ্যে এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছিল। আমাদের টারশিয়ারি লেভেলে একটি বিশ্ববিদ্যালয় প্রয়োজন ছিল। আমরা শিক্ষক শিক্ষার্থী সকলের সমন্বিত প্রয়াসে ৭১ বছর অতিক্রম করেছি। আমরা চাই এখানে জ্ঞানের একটি বৈপ্লবিক প্রবাহ ঘটুক। যে প্রবাহে থাকবে জ্ঞান সৃষ্টি।

মাফুজুর রহমান ইমন/এস আই আর

- Advertisement -spot_img

রাজনীতি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আবেদন করতে ব্যানারে ক্লিক করুন...spot_img

সর্বশেষ সব খবর