বুধবার, জুলাই ২৪, ২০২৪
spot_img

কিশোরগঞ্জে ৪ ঘন্টা সড়ক অবরোধ শিক্ষার্থীদের

স্টাফ রিপোর্টার: কিশোরগঞ্জে টানা ৫ দিন ধরে চলছে কোটা সংস্কার আন্দোলন। দীর্ঘ ৪ ঘন্টা সময় ধরে ঢাকা কিশোরগঞ্জ ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখে কিশোরগঞ্জের কোটা আন্দোলনকারী শিক্ষার্থীরা। সারা বাংলা ব্লকেডের অংশ হিসাবে ৫ম দিনে এ কর্মসূচি পালন করে তারা।

বুধবার (১০ জুলাই) সকাল ১১ টা থেকে গুরুদয়াল কলেজ শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল বের করে। কোটা বিরোধী স্লোগানে উত্তাপ ছড়িয়ে মিছিলটি যাত্রা শুরু করে ঢাকা কিশোরগঞ্জ মহাসড়কের উদ্দ্যেশ্যে। দুপুর ১২ দিকে শহরের বড়পুল মোরে অবস্থান নেয় আন্দোলনকারী শিক্ষার্থীরা। এ সময় অন্যান্য কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা একসাথে জড়ো হলে বড়পুল মোর অবরোধ করে রাখে তারা। এতে ঢাকা কিশোরগঞ্জ ময়মনসিংহ মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।

শিক্ষার্থীরা জানায় সারা বাংলা ব্লকেডের কর্মসূচি হিসাবে তারা এই সড়ক অবরোধ করে। তাদের দাবি সরকারি চাকুরিতে কোটা কমিয়ে সর্বনিম্ন পর্যায়ে নিয়ে আসতে হবে এবং এ কোটা ভোগ করবে দেশের পিছিয়ে পরা জনগোষ্ঠী।

তাছাড়াও আজ ঢাকা, চট্রগ্রাম,রাজশাহী, কুমিল্লা, বরিশাল সহ সারা দেশে শিক্ষার্থীরা এই বাংলা ব্লকেড কর্মসূচি পালন করেছে।

অন্য দিকে আজ হাইকোর্টের দেয়া রায়ে স্থগিতাদেশ দিয়েছে আপিল বিভাগ। আগামী ৪ সপ্তাহ পর নতুন করে শুনানি হবে এবং সরকারের দেওয়া পরিপত্র অনুযায়ী সরকারি চাকুরিতে কোটা বাতিল হবে, এমন রায় দেয় আপিল বিভাগ। অন্যদিকে শিক্ষার্থীরা জানায় তাদের দাবি চূড়ান্তভাবে মেনে না নিলে আন্দোলন চালিয়ে যাবেন তারা।

আশিকুর রহমান মাহফুজ/এমএ

- Advertisement -spot_img

রাজনীতি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আবেদন করতে ব্যানারে ক্লিক করুন...spot_img

সর্বশেষ সব খবর