সোমবার, মে ৬, ২০২৪
spot_img

ইয়াবাসেবীদের অত্যাচারে অতিষ্ট গ্রামাঞ্চল

বিশেষ প্রতিনিধি: ময়মনসিংহের গফরগাঁও উপজেলার চরআলগী ইউনিয়নের চরমছলন্দ নামে একটি গ্রামে সম্প্রতি ব্যপকহারে বেড়ে উঠেছে ইয়াবা সেবীদের উত্তাপ। এসব জাগায় অল্পবয়সীদের (কিশোরদের) টার্গেট করে প্রথমে আড্ডা জমিয়ে বেশ কিছুদিন পর হতে ধরিয়ে দেওয়া হয় সর্বনাশা মাদকদ্রব্য ইয়াবা। এতে নতুন প্রজন্মের ভবিষ্যত নিয়ে হুমকির মুখে পরেছেন সমাজে বসবাসরত কৃষক, শ্রমিক, দিনমজুর, শিক্ষকসহ খেটে খাওয়া হাজারও মানুষ। সঙ্গের ছলে কার ছেলে কোথায় গিয়ে আসক্ত হয় সেটাই অনিশ্চিত। এ নিয়ে লোকজনের মুখে মুখে চলছে নানা আলোচনা- সমালোচনা।

চরআলগী ইউনিয়নের বিভিন্ন স্থানে বিগত কয়েকদিন ঘুরে জানা গেছে, চরমছলন্দ এলাকার সরদার বাড়ীর প্রবাসী স্বপন সরদারের ছেলে সজিব সরদার (২৫) নামে এক ব্যক্তির মাধ্যমে ২০/ ৩০ জনের একটি কিশোর চক্রের মাঝে নিয়মিত ইয়াবা সেবন করা হয়ে থাকে। তবে মূলহোতারা সজিবের নেপথ্যে। যে কারনে নেশার টাকা জোগাড় করতে সমাজে হরহামেসাই চাঁদাবাজিসহ নানা অপরাধ সংঘঠিত হয়ে থাকে।

গত সোমবার (২২ এপ্রিল) সন্ধ্যায় স্থানীয় তাইজ উদ্দিনের ছেলে তারেকের (২৩) উপর “রামদা” নিয়ে আক্রমন করে সজিব। প্রায় অর্ধকিলোমিটার দৌড়ে গিয়ে প্রাণ বাঁচায় সে। তারেক বলেন, সন্ধ্যায় ফসলি জমি দেখতে বাড়ি থেকে পশ্চিম দিকে যাওয়ার সময় নুরুল আমিনের (তারেকের নানা) বাড়ির কাছে পৌঁছালে সজিব সরদার অামার পথরুদ্ধ করে। এসময় তার হাতে বড় দা” (রামদা) ছিল। প্রান বাঁচাতে আমি স্ব জোড়ে দৌড় দেই। সে আমার পিছনে আসতে থাকে এবং অকথ্য ভাষায় গালাগালি করতে থাকে।

কৃষি নির্ভর এই এলাকার স্থানীয় কয়েকজন প্রতিবেশি বলেন, এই এলাকার ছেলে গুলো নষ্ট হয়ে গেলো, এরা না পড়াশোনার খবর রাখে, না বাপের সাথে কৃষিকাজের সহযোগিতার কোন খোজ রাখে। বরি (ইয়াবা) এই ছেলে গুলোর ভবিষ্যতে নষ্ট করে দিছে। এলাকার সুরক্ষার স্বার্থে উর্ধতন প্রশাসনের সহযোগিতা চান গ্রামবাসী।

- Advertisement -spot_img

রাজনীতি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আবেদন করতে ব্যানারে ক্লিক করুন...spot_img

সর্বশেষ সব খবর