বৃহস্পতিবার, মে ১৬, ২০২৪
spot_img

দেশে আজ গণতন্ত্রের সংকট, রাজনৈতিক সংকট: নুরুল হক নূর

জেলা প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ: গণঅধিকার পরিষদের সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর বলেছেন, বাংলাদেশ আজ বহুমুখী সংকটে পতিত। এখানে গণতন্ত্রের সংকট, রাজনৈতিক সংকট। এই রাজনৈতিক আর গণতন্ত্রের সংকট একটা দুর্বৃত্তের জন্ম দিয়েছে, একটা সিন্ডিকেটের জন্ম দিয়েছে। ব্যাংক ডাকাত লুটেরা আর মাফিয়াদের জন্ম দিয়েছে। চাঁদাবাজদের জন্ম দিয়েছে। সেই কারণে আজকে দেশের টাকা বাইরে পাচার হয়ে হচ্ছে। ব্যাংক লুটপাট হয়ে যাচ্ছে।

সোমবার দুপুরে গণতন্ত্র পুনরুদ্ধারে নাগরিক সমাজের ভূমিকা শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। গণঅধিকার পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার আয়োজনে টাউন ক্লাব মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়।

সাবেক ভিপি নুরুল হক নূর আরও বলেন, দেশের কৃষকেরা তাদের উৎপাদিত পণ্যের ন্যায্য মূল্য পাচ্ছেনা। অপরদিকে, সিন্ডিকেটের কারণে নিত্যপণ্যের দাম বাজারে চড়া। দেশের ব্যাংকগুলো ফাঁকা করে ফেলেছে। আমদানি-রপ্তানীর নামে টাকা বাইরে পাচার করে বিদেশে বাড়ি গাড়ি করেছে। ব্যাংক থেকে ৯২ হাজার কোটি টাকা চোরের দলেরা লুটপাট করেছে। ব্যাংক ডাকাতের দল আওয়ামী লীগ আজকে বাংলাদেশের মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। গণতন্ত্রকে গুম করে দেশে ভারতীয় তাঁবেদারি শাসন ব্যবস্থা কায়েম করেছে।

নুরুল হক নূর বলেন, সীমান্তবর্তী জেলাগুলোতে প্রতিনিয়ত লাশ পড়ে। ৫৪টি নদীর পানির ন্যায্য হিস্যা আমরা পাইনা। যে কারণে এই মৌসুমে পুরো উত্তরাঞ্চলের ফসলি জমি ফেটে চৌচির। পদ্মা নদী মরে যাচ্ছে আওয়ামী লীগের এটা নিয়ে কোন ভাবনা নাই।

গণঅধিকার পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি আল-আমীনের সভাপতিত্বে আলোচনা সভার প্রধান বক্তা ছিলেন, সংগঠনের সাধারণ সম্পাদক রাশেদ খাঁন। গণঅধিকার পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক আলমগীর কবির সিফতির সঞ্চালনায় সভায় আরও উপস্থিত ছিলেন, পাবনা জেলা শাখার সভাপতি জাহাঙ্গীর ইউনুস, জেলা বিএনপির আহ্বায়ক গোলাম জাকারিয়া, সদর উপজেলা বিএনপির আহ্বায়ক ওবায়েদ পাঠান, ছাত্রঅধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লাসহ অন্যান্যরা।

হানিফ মেহমুদ/এস আই আর

- Advertisement -spot_img

রাজনীতি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আবেদন করতে ব্যানারে ক্লিক করুন...spot_img

সর্বশেষ সব খবর