রবিবার, জুলাই ১৪, ২০২৪
spot_img

ধামইরহাটে এবারে ফলাফলের শীর্ষে চকময়রাম সরকারি মডেল উচ্চ বিদ্যালয়

জেলা প্রতিনিধি, নওগাঁ: সারা দেশের ন্যায় নওগাঁর ধামইরহাটেও এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল হাতে পেয়েছে শিক্ষার্থীরা। সেই সাথে প্রাতিষ্ঠানিক ফলাফলও পাওয়া গিয়েছে। এতে চকময়রাম সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে ৯৮ জন, সফিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ে দুই (সাধারণ ও কারিগরি) শাখায় মোট ৩২ জন, এবং বালিকা উচ্চ বিদ্যালয় ৮ জন এ প্লাস (জিপিএ-৫) পেয়েছে।

বরাবরের মত পৌরসভা এলাকার এ দুটি শিক্ষা প্রতিষ্ঠান এবারেও কৃতিত্বের স্বাক্ষর রেখেছে । শতভাগ পাস করে ভালো ফলের তালিকায় রয়েছেন বালিকা উচ্চ বিদ্যালয়ও।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও কেন্দ্র সচিবগণের তথ্যমতে, উপজেলার চকময়রাম সরকারি মডেল উচ্চ বিদ্যালয় হতে চলতি বছরে ১৫১ জন জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে ১৫১ জন পাস করে। এর মধ্যে ৯৮ জন এ প্লাস (জিপিএ-৫) অর্জন করে।

অপরদিকে ঐতিহ্যবাহী সফিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ে জেনারেল শাখায় ১৩৩ জন পরীক্ষার্থীর মধ্যে ১২৬ জন পাস করে । এর মধ্যে ২৭ জন এ প্লাস (জিপিএ-৫) অর্জন করে। এদিকে ভোকেশনাল শাখায় ৮২ জনের মধ্যে ৭৫ জন পাস করে। এর মধ্যে ৫ জন এ প্লাস (জিপিএ-৫) অর্জন করে এবং দুই শাখায় মোট ১৪ জন অকৃতকার্য হন।

এছাড়াও উপজেলার একমাত্র অন্যতম নারী শিক্ষা প্রতিষ্ঠান ধামইরহাট বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৬৪ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ৬০ জন। এর মধ্যে ৮ জন এ প্লাস(জিপিএ-৫) অর্জন করে। এছাড়াও ২ জন অনুপস্থিতসহ ৪ জন অকৃতকার্য হয় বলে কেন্দ্র সচিব যথাক্রমে প্রধান শিক্ষক এস এম খেলাল ই রব্বানী, প্রধান শিক্ষক আব্দুর রহমান, প্রধান শিক্ষক সাবিহা ইয়াসমিন প্রতিবেদককে জানান।

মো: এ কে নোমান/এস আই আর

- Advertisement -spot_img

রাজনীতি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আবেদন করতে ব্যানারে ক্লিক করুন...spot_img

সর্বশেষ সব খবর