শনিবার, মে ১১, ২০২৪
spot_img

রুহিয়ায় বৃষ্টির কামনায় ইসতিসকার নামাজ আদায়

মোস্তাফিজুর রহমান আকাশ, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ে রুহিয়া অনাবৃষ্টি ও তীব্র দাপদাহ ওষ্ঠা গতপ্রায় জীবন। বৃষ্টির আশায় আকাশপানে তাকিয়ে মানুষ। এমন অবস্থায় গরম থেকে রক্ষা পেতে বৃষ্টি কামনায় সদর উপজেলার রুহিয়ায় ইসতিসকার নামাজ আদায় করা হয়েছে।

রবিবার (২৮ এপ্রিল) সকাল ১০টায় রুহিয়া ছালেহিয়া ফাজিল মাদ্রাসা ঈদগাঁও মাঠে ইসতিসকার নামাজ অনুষ্ঠিত হয়েছে। নির্ধারিত সময়ের আগেই টুপি মাথায় জায়নামাজ নিয়ে মাঠে জড়ো হন স্থানীয় মুসল্লিরা। নামাজে ইমামতি করেন মধুপুর নেছারিয়া ঈদগাহ ময়দানের খতিব আলহাজ্ব হাফেজ মাওলানা মো মহিউল ইসলাম।

নামাজে সর্বস্তরের মুসল্লিরা এ নামাজে অংশ নেয়।
অনাবৃষ্টি ও তীব্র গরম থেকে বাঁচতে বৃষ্টির প্রার্থনায় এ নামাজের আয়োজন করা হয়। শিশু, যুবক, মধ্য বয়সী বৃদ্ধসহ সর্বস্তরের ধর্মপ্রাণ মুসলনান ইস্তসকার নামাজ আদায় শেষে মহান আল্লাহর দরবারে দুই হাত তুলে চোখের পানি ফেলে বৃষ্টির কামনায় ফরিয়াদ করেন।

গত কয়েকদিন ধরে ঠাকুরগাঁওয়ে তাপদাহ চলছে। প্রচণ্ড গরমে মানুষের নাভিশ্বাস উঠেছে। ঘরে-বাইরে কোথাও স্বস্তি নেই। রোদে কাজ করতে গিয়ে শ্রমজীবী মানুষ হাঁপিয়ে উঠছে। হাসপাতালে ডায়রিয়া, টাইফয়েড, নিউমোনিয়াসহ নানা রোগোর প্রকোপ ব্যাপকভাবে বেড়ে গেছে।

এসএ

- Advertisement -spot_img

রাজনীতি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আবেদন করতে ব্যানারে ক্লিক করুন...spot_img

সর্বশেষ সব খবর