বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
spot_img

ইবি কেন্দ্রে ২০ মিনিটের কাছে হেরে গেলেন গুচ্ছ ভর্তি পরীক্ষার্থী

ইবি প্রতিনিধি: ‘এ’ ইউনিট (বিজ্ঞান বিভাগ) গুচ্ছ ভর্তি পরীক্ষা দিতে আসা এক শিক্ষার্থী ২০ মিনিট দেরিতে আসায় পরীক্ষায় অংশগ্রহণ করতে পারলো না ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কেন্দ্রে।

শনিবার (২৭ এপ্রিল) বেলা ১২:২০ এর দিকে ইবির মীর মোশাররফ হোসেন একাডেমিক ভবনে এ ঘটনাটি ঘটে।

ওই কেন্দ্রে দায়িত্বরত শিক্ষক অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. শাহেদ আহমেদ বলেন, আমাদের বিধিমালা অনুযায়ী ১ মিনিট দেরি হলেও অংশগ্রহণ করতে না দেওয়ার নির্দেশনা রয়েছে। ওই শিক্ষার্থী তো ২০ থেকে ২১ মিনিট দেরি করে ফেলছে। যা কখনও বিবেচনাধীন ছিল না। যদি ৪ বা ৫ মিনিট দেরি হতো তাহলে বিবেচনায় নিতে পারতাম।

পরীক্ষা দিতে না পারা ভর্তিচ্ছু শিক্ষার্থীর বাড়ি কুষ্টিয়ার ভেড়ামারা। তার দাবি কম্পিউটার দোকান থেকে এডমিন কার্ড ডাউনলোড করতে গিয়ে দেরি হয়ে গেছে। স্যাররা চাইলেও অনুমতি দিতো পারতো। তবে সাংবাদিকদের নাম পরিচয় দিতে অস্বীকার করেন।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, বেলা ১২টা হতে ১টা পর্যন্ত ১ ঘন্টায় বিশ্ববিদ্যালয়ের ৬টি একাডেমিক ভবনে (বিজ্ঞান) ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ইবি ক্রেন্দ্রে এবার প্রায় ৬,৪৪২ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করেন। এবারে গুচ্ছভুক্ত সমন্বিত ভর্তি পরীক্ষায় ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের উপস্থিতি ছিলো আশাব্যঞ্জক। পরীক্ষা শুরুর পর উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বিশ্ববিদ্যালয়ের মেইন গেটের ভিতরে অস্থায়ীভাবে নির্মিত অভিভাবক কর্ণার সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক সংগঠনসমূহের পরিচালিত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের অভিভাবকদের জন্য সেবামূলক কর্মকান্ডগুলো ঘুরে ঘুরে দেখেন এবং ভতিচ্ছু শিক্ষার্থীদের অভিভাবকদের সাথে কথা বলেন এবং তাদের খোঁজখবর নেন।। পরে উপাচার্য বিভিন্ন অনুষদ ভবনের পরীক্ষার রুমগুলো ঘুরে দেখেন এবং সুষ্ঠু, সুন্দর, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে বলে সন্তোষ প্রকাশ করেন।

রবিউল আলম/এস আই আর

- Advertisement -spot_img

রাজনীতি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আবেদন করতে ব্যানারে ক্লিক করুন...spot_img

সর্বশেষ সব খবর