মঙ্গলবার, মে ২১, ২০২৪
spot_img

ভর্তিচ্ছুদের তৃষ্ণা মেটানোর প্রয়াস ইবির বঙ্গবন্ধু হল ছাত্রলীগ

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কেন্দ্রে গুচ্ছভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের জয়বাংলা বাইক সার্ভিস, সুপেয় পানির ব্যবস্থা, অভিভাবক কর্ণার, প্রতিবন্ধীদের জন্য লজিস্টিক সরবরাহ, প্রাথমিক চিকিৎসা কেন্দ্র সহ বিভিন্ন ধরনের সেবামূলক কাজ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়, শাখা ছাত্রলীগ। বিশেষ করে দায়িত্বরত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের তৎপরতা ছিল ভর্তিচ্ছুদের পানি সরবরাহ।

শুক্রবার (১০ মে) সকাল থেকে ক্যাম্পাসে ছাত্রলীগের পক্ষ থেকে এইসব সেবামূলক কার্যক্রম করতে দেখা যায়। গত পরীক্ষা গুলোতে সেবা কাজে অনেক সংগঠনের উপস্থিতি থাকলেও কার্যক্রম অব্যাহত রেখেছে বিএসসিসি, রোভার স্কাউটস এবং ইবি শাখা ছাত্রলীগ।

হেল্প ডেস্কের সুবিধা পেয়ে বেশ খুশি অভিভাবকরাও। এর ফলে শিক্ষার্থীদের সমস্যা অনেকটাই কমেছে বলে জানান কয়েকজন অভিভাবক।

রাজবাড়ী থেকে আসা একজন অভিভাবক জানান, আমার মেয়ের সিট পড়েছে অনুষদ ভবনে। কিন্তু আমরা বা আমার মেয়ে কেউ এই ভবন চিনি না। পরে আমি একটি সংগঠনের হেল্প ডেস্কে জিজ্ঞেস করলে তারা আমাকে পরীক্ষার কেন্দ্র খুঁজে পেতে সাহায্য করে এবং আমার মেয়েকে বাইকে করে দ্রুত কেন্দ্রে পৌঁছে দেই।

ছাত্রলীগ নেতারা জানান, পরীক্ষার্থীদের সব ধরনের সুযোগ-সুবিধা অব্যহত রেখেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের ব্যাগ রাখা, ইলেকট্রনিকস ডিভাইস নিরাপদে রাখার ব্যবস্থাসহ পরীক্ষার্থীদের নির্বিঘ্নে ভবনে পৌছে দিতে জয় বাংলা বাইক সার্ভিস কাজ করেছে। সামনে অনুষ্ঠিতব্য ভর্তি পরীক্ষাগুলোতেও এ সেবা অব্যাহত থাকবে।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, ‘ছাত্রলীগ সবসময় শিক্ষার্থীদের কল্যাণে কাজ করে। এরই ধারাবাহিকতায় আজ ভর্তিচ্ছু ও তাদের অভিভাবকদের মাঝে বিশুদ্ধ পানি, জয় বাংলা বাইক সার্ভিসসহ নানা কর্মসূচি পালন করেছে। সামনের পরীক্ষাগুলোতেও এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, শুক্রবার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্রের ২টি একাডেমিক ভবনে ১ হাজার ৪ শত ১৪ জন ভর্তিচ্ছু শিক্ষার্থীর আসন বিন্যাস করা হয়। ‘সি’ ইউনিটের সমন্বয়কারী ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর মো: সাইফুল ইসলাম জানান, ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও সুন্দর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষায় উপস্থিত ছিলেন ১৩০৭ জন অর্থাৎ ৯২.৪৩ শতাংশ।

রবিউল আলম/এস আই আর

- Advertisement -spot_img

রাজনীতি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আবেদন করতে ব্যানারে ক্লিক করুন...spot_img

সর্বশেষ সব খবর