শুক্রবার, মে ১৭, ২০২৪
spot_img

নওগাঁয় প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থীদের উদ্যোগে হিট স্ট্রোক প্রতিরোধ ক্যাম্পেইন

জেলা প্রতিনিধি, নওগাঁ: দেশব্যাপী চলমান তীব্র তাপদাহে সাধারণ মানুষ তথা শ্রমজীবী মানুষ চরম ভোগান্তিতে । প্রচণ্ড দাবদাহে পুড়ছে প্রাণিকুল। রোদের তাপে নাভিশ্বাস জনজীবনে। তাই মানুষের মাঝে কিছুটা প্রশান্তি এনে দিতে প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থীদের ব্যতিক্রমী এক উদ্যোগ নজরে এসেছে।

নওগাঁ সরকারি কলেজের প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থীদের উদ্যোগে গরম যখন চরমে, সবাই চলি নিয়মে❞ এই প্রতিপাদ্যকে সামনে রেখে হিট স্ট্রোক প্রতিরোধ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। ক্যাম্পেইনে দুস্থ, শ্রমজীবী, দিনমজুরি ও শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে স্যালাইন, পানি, ক্যাপ এবং সচেতনামূলক লিফলেট বিতরণ করা হয়েছে। ক্যাম্পেইনে বিতরণ কার্যক্রম সূচনা করেন নওগাঁ সরকারি কলেজের অধ্যক্ষ জনাব, মোঃ নাজমুল হাসান ।

বৃহস্পতিবার (২ মে) বেলা ১২ টায় কলেজের প্রধান ফটকের সম্মুখে ডিগ্রী মোড় নাম এলাকা হতে শহরের মুক্তির মোড় পর্যন্ত প্রায় ৫ শতাধিক মানুষের মাঝে এসকল জিনিসপত্র বিনামূল্যে বিতরণ করা হয়।

এসময় বিতরণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন, কলেজের উপাধ্যক্ষ, মো. মহীদুল হাসান, প্রাণিবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক মো. আব্দুল ওহায়েদ আলী, সুলতানা আইরিন পারভীন, সহকারী অধ্যাপক, মো. মোস্তাফিজুর রহমান, প্রভাষক মো. আহসান হাবীব, আবু বক্কর সিদ্দিক প্রমুখ সহ প্রাণিবিদ্যা বিভাগের শতাধিক শিক্ষার্থীবৃন্দ।

উদ্যোক্তা ও শিক্ষার্থীরা জানান, দেশের চলমান তাপদাহে চরম ভোগান্তি বিরাজ করছে সাধারণ মানুষ। বিশেষ করে খেটে খাওয়া মানুষেরা দাবদাহে পুড়ছে। তাই আমাদের এই ব্যতিক্রম উদ্যোগ। আমরা এটা মনে করি যে, সেবার মধ্যেই রয়েছে প্রকৃত সুখ। তাই শ্রমজীবী, দিনমজুরি ও দুস্থ মানুষের তৃষ্ণা মেটাতে আমরা নিরাপদ সুপেয় পানি, স্যালাইন, ক্যাপ ও জনচেতনামূলক লিফলেট বিতরণ করেছি ।

শিক্ষার্থীরা আরও বলেন, “আজ আমরা তীব্র তাপদাহের মাঝে সাধারণ মানুষদের পাশে দাঁড়িয়েছি। শুধু আজকেই নয় আগামীতে প্রাণিবিদ্যা বিভাগের তথা নওগাঁ সরকারি কলেজের সকল শিক্ষার্থীরা যে কোন ক্ষেত্রে মানুষের পাশে দাঁড়াবে। এটাই আমাদের আগামী দিনের অঙ্গীকার”।

মোঃ এ কে নোমান/এস আই আর

- Advertisement -spot_img

রাজনীতি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আবেদন করতে ব্যানারে ক্লিক করুন...spot_img

সর্বশেষ সব খবর