সোমবার, মে ২০, ২০২৪
spot_img

অন্যদের মুখে হাসি ফোটাতে প্রতিষ্ঠা হয়েছে প্রচেষ্টা হাসিমুখ

মোস্তাফিজুর রহমান আকাশ, ঠাকুরগাঁও: বেশিরভাগ তরুণ যখন নিজেদের স্বপ্ন বাস্তবায়নে ব্যস্ত, ঠিক তখনই ঠাকুরগাঁওয়ের একদল তরুণ অন্যদের মুখে হাসি ফোটাতে প্রতিষ্ঠা করেছে প্রচেষ্টা হাসিমুখ নামে একটি মানবিক সংগঠন। গেলো ১৯ শে এপ্রিল সদরের রুহিয়া থানার আশপাশের এলাকাগুলোতে সুবিধা-বঞ্চিতদের মাঝে কাপড় বিতরণ করে প্রচেষ্টা হাসিমুখের যাত্রা শুরু হয়।

প্রচেষ্টা হাসিমুখের প্রতিষ্ঠাতা রেদওয়ান করিম সরকার। ছোটবেলা হতেই রেদওয়ান সমাজের দুর্দশার চিত্রগুলো দেখে একটি দাতব্য প্রতিষ্ঠার স্বপ্ন বুনতে থাকেন। পরিকল্পনা মোতাবেক তার বন্ধুদের নিয়েই এই যাত্রায় পা রাখেন তিনি।

প্রচেষ্টা হাসিমুখের সভাপতি’র দায়িত্বে রয়েছেন জায়েদ হাসান জিয়াদ, সহ সভাপতি জিল্লুর রহমান, সাধারণ সম্পাদক হাবিবে কাওসার।

প্রচেষ্টা হাসিমুখ সংগঠনের সভাপতি জায়েদ হাসান জিয়াদ বলেন, মানুষ যেনো অসহায়, দারিদ্র্য, দুর্দশা অভাব অনুভব না করে। এই প্রত্যায়কে লক্ষ্যে রেখে সংগঠনের সাথে কার্যক্রম শুরু করেছি, আশা রয়েছে অল্প সময়ের মধ্যে লক্ষ্যে পৌঁছাতে পারবো।

এসময় প্রতিষ্ঠাতা রেদওয়ান করিম সরকার বলেন, অসহায় নিপিড়িত মানুষের জন্য কাজ করতে ভাল লাগা থেকে মানবিক কাজের প্রতি আগ্রহ বেড়েছে। প্রচেষ্টা হাসিমুখ সংগঠন ছিন্নমুল অসহায়দের নিয়ে কাজ করে যাওয়ার দৃঢ় প্রত্যায়ে অঙ্গিকার বন্ধ।

প্রচেষ্টা হাসিমুখ সংগঠনের সাধারণ সম্পাদক হাবিবে কাওসার বলেন, প্রচেষ্টা হাসিমুখ অসহায় মানুষের মুখে হাসি ফোটাবে এটাই আমাদের স্বপ্ন। ইতোমধ্যে আমরা নানাবিধ সামাজিক ও মানবিক কার্যক্রমের মধ্য দিয়ে সংগঠনের সূচনা করেছি। সামনে নানাবিধ কার্যক্রম হাতে নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, প্রচেষ্টা হাসিমুখ একটি মানবিক সংগঠন যা কিছু তরুণদের মাধ্যমে প্রতিষ্ঠিত হয়েছে। এটিকে একটি দানশীল প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে চান তারা। তবে অসহায় মানুষের দুর্দশার অবস্থাগুলো পরিবর্তনেই তাদের প্রতিজ্ঞা। সংগঠনকে দৃঢ় করতে তাদের প্রয়োজন পরিশ্রমী স্বেচ্ছাসেবক তাই রাতদিন কাজ করে যাচ্ছেন বর্তমান সদস্যগণ।

- Advertisement -spot_img

রাজনীতি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আবেদন করতে ব্যানারে ক্লিক করুন...spot_img

সর্বশেষ সব খবর