সোমবার, মে ৬, ২০২৪
spot_img

শতাধিক বৃক্ষরোপণের মাধ্যমে কর্মসূচি শুরু করলেন ইবি শাখা ছাত্রলীগ

ইবি প্রতিনিধি: তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি ও টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) অর্জনের লক্ষ্যে এবং ক্যাম্পাসকে সুরক্ষা রাখতে পূর্ব ঘোষিত ৬ টি নির্দেশনা সহ ২ হাজারের অধিক বৃক্ষরোপণ বাস্তবায়ন কর্মসূচির অংশ হিসেবে প্রথম দিন বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ।

মঙ্গলবার (২৩ এপ্রিল) বেলা ১২ টার দিকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত এবং সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের নেতৃত্বে ক্যাম্পাসের ডায়না সত্বরে ১০০ গাছ রোপণের মাধ্যমে কর্মসূচি ঘোষণা করা হয়।

সংগঠনটির সহ-সভাপতি মুন্সী কামরুল হাসান অনিক, নাইমুর রহমান জয় ও যুগ্ম সাধারণ সম্পাদক হোসাইন মজুমদার সহ প্রায় অর্ধশত নেতাকর্মী সে সময় উপস্থিত ছিলেন।

এসময় উপস্থিত শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, বাংলাদেশ ছাত্রলীগ যে পরিবেশবান্ধব সিদ্ধান্ত নিয়েছে তন্মধ্যে দশ দিনে পাঁচ লাখ এবং বছরব্যাপী এক কোটি বৃক্ষরোপন কর্মসূচি হাতে নিয়েছে।তারই অংশ হিসেবে আজকে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ৭ দিনে ৫০০ গাছ এবং ৬ মাসে ২ হাজার বৃক্ষরোপণের সিদ্ধান্ত নিয়েছে। আমরা চাই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সবুজায়ন হোক এবং সারা দেশ সবুজে ভরে ওঠুক।

এসময় শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী ইবি শাখা ছাত্রলীগের সকল নেতাকর্মীর সহযোগিতায় ২ হাজার গাছ রোপণ করতে পারবে বলে আশাবাদী। সেই সাথে আসন্ন বর্ষা মৌসুমে ৫ হাজার গাছ লাগানোর প্রত্যাশা ব্যক্ত করেছে।

প্রসঙ্গত, সংগঠনটির নির্দেশনায় চলতি এপ্রিল মাসের ২৩-৩০ তারিখের মধ্যে এই কর্মসূচি শেষ করা, বিশেষজ্ঞদের পরামর্শে উপযুক্ত স্থানে নিয়মমাফিক বৃক্ষরোপণ, নিয়মিত গাছে পানি দেওয়া, রোপনকৃত বৃক্ষের পরিচর্যা করা, নেতাকর্মীদের ব্যক্তি উদ্যোগে বৃক্ষরোপণ করে তার নাম পরিচয় প্রকাশ পূর্বক ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের অফিসিয়াল ফেসবুক পেজে ছবি, ভিডিও প্রচার করা এবং সর্বাধিক বৃক্ষরোপণকারীকে বাংলাদেশ ছাত্রলীগ ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার পক্ষ থেকে পুরষ্কৃত করা হবে বলা জানা যায়।

রবিউল আলম
ইসলামী বিশ্ববিদ্যাল

- Advertisement -spot_img

রাজনীতি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আবেদন করতে ব্যানারে ক্লিক করুন...spot_img

সর্বশেষ সব খবর